ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতান্ত্রিক একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপি কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না। আমরা উশৃঙ্খলতায় বিশ্বাস করি না, কোনো সন্ত্রাসে বিশ্বাস করি না।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে শ্রমিকদল আয়োজিত খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সংবিধানে লেখা আছে রাষ্ট্রধর্ম ইসলাম। কিন্তু আমরা কি অদ্ভুত এক রাষ্ট্রে বসবাস করছি, যেই রাষ্ট্রের একজন মন্ত্রী বলেন, আমি মানি না। মন্ত্রী, এমপিরা শপথ গ্রহণ করে সংবিধান সুরক্ষার জন্য। তারা যদি সংবিধান অমান্য করেন তাৎক্ষণিক তার বিচার হওয়া দরকার। কিন্তু এখন পর্যন্ত সেই বিচার না করার ফলে শুধু মন্ত্রী না, সংবিধান অমান্যের অভিযোগে এই সরকার অভিযুক্ত হয়েছে। কিন্তু সে জন্য তারা লজ্জিতও হবে না এবং সংবিধান অনুযায়ী যেটা করা দরকার পদত্যাগ, সেটাও করবেন না।

তিনি বলেন, একটি দল এ দেশের গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল। সেখান থেকে আমাদের নেতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিল। আবার আমাদের দেশে এক সামরিক স্বৈরশাসক গণতন্ত্র হত্যা করেছিল। দীর্ঘ নয় বছর আপোষহীন লড়াই করে আমাদের নেত্রী খালেদা জিয়া পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আমরা সেই দল, যেই দল সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছি, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছি এবং সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণের ব্যবস্থা করেছি।

শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সহশ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সহসভাপতি মেহেদী হাসান খান, যুগ্ম সম্পাদক মুস্তাফিজুল করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমএইচ/জেএইচটি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews