হাতে অনেকগুলো ডিম নিয়ে ভারসাম্য রাখা কিন্তু বেশ মুশকিল। একটু নড়চড় হলেই হাত থেকে ডিম মাটিতে পড়ে ফেটে যেতে বাধ্য। কিন্তু এই ডিম নিয়েই খেলা দেখিয়েছেন এক ব্যক্তি। একটি বা দুইটি নয়, একদম ৭৩৫টা ডিম, তাই আবার মাথায় পরা টুপির উপর এতগুলো ডিম রেখে ব্যালেন্সের খেলা দেখিয়েছেন তিনি। জিতেও নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। অভিনব কাণ্ড ঘটয়ে গিনেস বুকে নাম তুলেছেন সেই ব্যক্তি।

জানা গেছে, ওই ব্যক্তির নাম গ্রেগরি ডি সিলভা। পশ্চিম আফ্রিকার বেনিনের বাসিন্দা গ্রেগরি নিখুঁত ভাবে মাথার উপর টুপির মধ্যে ৭৩৫টা ডিম রেখে ভারসাম্য করেছেন। তার ভাবভঙ্গি দেখে মনে হয়েছে যেন এমন কাণ্ডকারখানা তিনি প্রায়ই ঘটিয়ে থাকেন। সাবলীল ভাবে ডিমের ভারসাম্যের এই খেলা দেখিয়ে গ্রেগরি বুঝিয়ে দিয়েছেন যে একাজে তিনি কতটা পটু। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ইন্সটাগ্রামে তার একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ইতিমধ্যেই তা ভাইরাল হয়েছে নেট দুনিয়ার অন্যান্য মাধ্যমেও।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, গ্রেগরি তার মাথার উপর বিশাল লম্বাটে একটা থামের মতো টুপি পরেছেন। তার মধ্যেই রয়েছে ৭৩৫টি ডিম। দেখে মনে হচ্ছে যেন কিছু দিয়ে ডিমগুলোকে ওই টুপিতে লাগানো হয়েছে। কিন্তু একচুল এদিক ওদিক হলেই যে সকল ডিম ভেঙে চুরমার হয়ে যাবে, সেটা স্পষ্ট। তাই এদিক-ওদিক পা ফেলে যেভাবেই হোক ডিমগুলোকে ব্যালেন্স করতে ব্যস্ত ছিলেন তিনি। শেষ পর্যন্ত সফলও হয়েছেন তিনি। ভিডিও এর শেষ পর্যায়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সার্টিফিকেট হাতে নিয়ে দাঁড়াতে দেখা গিয়েছে গ্রেগরিকে। আর সেই মুহূর্তে তার মুখে লেগে ছিল জয়ের আনন্দের হাসি।



বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews