শুক্রবার ইউক্রেনের মাইকোলাইভে গোলাবর্ষণ চালিয়েছে রুশ সেনারা। বিশেষ করে বন্দর এবং দিনিপ্রো নদীর কাছে ব্যাপক গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। এমন তথ্যই জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা।





রুশ সেনাদের দখলে থাকা খেরসন পুনদর্খল করতে এই মাইকোলাইভে জড়ো হওয়া ও প্রস্তুতি নিচ্ছেন ইউক্রেনের সেনারা।

মাইকোলাইভের মেয়র ওলেক্সান্ডার সিনকেভিচ এ ব্যাপারে বলেছেন, রাশিয়ার ‘জঙ্গিরা’ মাইকোলাইভের জাহাজ বিভাগের আবাসিক এলাকায় শুক্রবার বিকালে হামলা চালিয়েছে।

তিনি আরও বলেন, আক্রান্ত এলাকা অনেক বড়। ব্যক্তিগত বাড়ি ও উচ্চ বিল্ডিংগুলো আক্রান্ত হয়েছে। সেখানে হামলা হয়েছে, অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

মাইকোলাইভের সামরিক প্রশাসনের ভিতালি কিম বলেছেন, শুধুমাত্র একটি জায়গায় ১০ জন মানুষ আহত হয়েছেন, সেখানে মৃত্যুর ঘটনাও ঘটেছে।

বৃহস্পতিবার রাতে রকেট লঞ্চার ও কামান দিয়ে হামলার পর শুক্রবার বিকেলে গোলাবর্ষণ হয়েছে।

ভিতালি কিম ইউক্রেনের জাতীয় টেলিভিশনকে জানিয়েছেন, বর্তমানে মাইকোলাইভের ৫ ভাগ অঞ্চল রুশ সেনারা দখল করেছে। খেরসনে মূলত এখন আসল যুদ্ধ হচ্ছে।

মাইকোলাইভের সামরিক প্রশাসনের এ কর্মকর্তা দাবি করেছেন, রাশিয়ার কয়েকটি এস-৩০০ প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন তারা। যেগুলো দিয়ে হামলা করা হচ্ছিল।

এদিকে মাইকোলাইভে শুক্রবার থেকে সোমবার দুপুর পর্যন্ত কারফিউ জারি করা হয়েছেন। রাশিয়ার এজেন্টদের হয়ে যারা কাজ করছে তাদের ধরতে ও তাদের কার্যক্রম বন্ধ করতে এই কারফিউ জারি করার কথা বলা হয়েছে।

সূত্র: সিএনএন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews