অল্পের জন্য প্রাণে বেঁচেছেন যুক্তরাষ্ট্র দলের সাঁতারু আনিতা আলভারেজ। সুইমিংপুলে সাঁতার কাটা অবস্থায় জ্ঞান হারিয়ে ডুবে যাচ্ছিলেন এ সাঁতারু।





তাৎক্ষণিক ঝাঁপিয়ে পড়ে তাকে বাঁচান কোচ আন্দ্রে ফুয়েন্তেস।

বুধবার হাঙ্গেরির বুদাপেস্টে ফিনা ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ঘটে এ দুর্ঘটনা।

এদিন রাতে একক ফ্রি আর্টিস্টিক ইভেন্টে অংশ নিতে সুইমিংপুলে নেমেছিলেন আনিতা। হঠাৎই পুলের মধ্যে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। আশপাশে থাকা লাইফগার্ডরা কিছুই বুঝতে পারেননি। তবে কারও অপেক্ষা না করে কোচ ফুয়েন্তেসই ঝাঁপিয়ে পড়ে শিষ্যকে তুলে আনেন তীরে।

ঘটনার বর্ণনা দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় ফুয়েন্তেস বলেন, ‘খুবই ভয়ানক ঘটনা। লাইফগার্ডরা খেয়ালই করেননি। বাধ্য হয়েই ঝাঁপিয়ে পড়ি পুলে। আমি ভয় পেয়ে গিয়েছিলাম। কারণ তার শ্বাস চলছিল না। সে এখন ভালো আছে। মেডিকেল চেকআপ ও বিশ্রামের পর সে দলীয় ফাইনালের জন্য পুলে নামবে।’

সুইমিংপুলে নাকি এবারই প্রথম জ্ঞান হারাননি সাঁতারু আনিতা। গত বছর বার্সেলোনায় অলিম্পিক কোয়ালিফায়ারে আর্টিস্টিক সুইমিং করার সময় পুলেই জ্ঞান হারিয়ে ফেলেন ২৫ বছর বয়সি আনিতা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews