চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানাধীন টেকবাজার রেলক্রসিং এলাকা থেকে ১টি হাতির দাঁতসহ বন্যপ্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ ক্রয়-বিক্রয় চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো.নুরুল আবছার এ তথ্য দেন।

গ্রেফতারকৃতরা হলেন- লক্ষীপুর জেলার রামগতি থানার চর হাসান হোসেন এলাকার মৃত তফছির আহম্মদের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও রাঙ্গুনিয়া থানার দক্ষিণ পদুয়ার মো. মোস্তফার ছেলে মো.শহিদুল আলম (৪০)।

র‌্যাব কর্মকর্তা মো.নুরুল আবছার জানান, টেকবাজার রেলক্রসিং এলাকার একটি বিল্ডিংয়ের ৪র্থ তলায় ২৪ নম্বর কক্ষের ভিতরে অবৈধভাবে হাতির দাঁত নিজেদের হেফাজতে রেখে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করার সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২১ জুন) রাত পৌনে দশটার দিকে দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের  হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর থেকে ৩.৪ কেজি ওজনের একটি হাতির দাঁত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হাতির দাঁতের আনুমানিক মূল্য ২৫ লাখ টাকা।  

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা বন্যপ্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ ক্রয়-বিক্রয় চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে একে অপরের সহযোগিতায় দীর্ঘদিন যাবত হাতির দাঁত চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে ক্রয়-বিক্রয় করে আসছে বলে স্বীকার করেছে। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমআই/এসি/টিসি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews