তরুণ লেখক সাদ ইসলাম। পেশায় কম্পিউটার প্রকৌশলী, লিখতে পছন্দ করেন। ফিকশন, ননফিকশন দুই ধরনের লেখাতেই তার আগ্রহ। মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন ইংরেজিকে।

সম্প্রতি অন্যপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে সাদ ইসলামের নতুন দুটি গ্রন্থ 'ড্রিমিং রেইনড্রপস' ও 'হাউ টু বিকাম এ সাকসেসফুল স্টুডেন্ট'। প্রথমটি কাব্যগ্রন্থ। এখানে ঠাঁই পেয়েছে ৩৫টি কবিতা।

বৃহস্পতিবার সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বল রুমে সাদ ইসলামের এই দুটি গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সভাপতিত্ব করেন নন্দিত কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ সৈয়দ মনজুরুল ইসলাম। গ্রন্থ দুটির ওপর আলোচনা করেন খ্যাতিমান সাংবাদিক ও গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং এ সময়ের তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইন।

অনুষ্ঠানের সূচনা ঘটে অন্যপ্রকাশের প্রধান নির্বাহী এবং অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে। তিনি সাদ ইসলামের সৃজনশীলতা নিয়ে কথা বলেন; তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এ আশাবাদ ব্যক্ত করেন যে, সাদ ইসলাম নানা বিষয়ে তার লেখালেখি অব্যাহত রাখবেন। তার লেখার মান উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

সৈয়দ মনজুরুল ইসলাম লেখালেখির জন্য মাধ্যম হিসেবে ইংরেজিকে বেছে নেওয়ার জন্য অভিনন্দন জানান সাদ ইসলামকে। তিনি প্রত্যাশা করেন, আগামীতে লেখালেখির মাধ্যমে আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবেন সাদ ইসলাম।

সৈয়দ ইশতিয়াক রেজা তারুণ্যেদীপ্ত সাদ ইসলামের রচনাশৈলীর প্রশংসা করেন। ফিকশন-ননফিকশন দুই ধারার লেখায়ই সাদের পারদর্শিতার বিষয়টি তুলে ধরেন। কথাসাহিত্যিক সাদাত হোসাইন সাদ ইসলামের কাব্যগ্রন্থের নানা দিকের ওপর আলো ফেলেন। তার ভালোলাগার কথা জানান। আত্ম-উন্নয়নমূলক লেখালেখির ক্ষেত্রেও সাদের কুশলতার বিষয়টি তুলে ধরেন।

প্রসঙ্গত, কবিতার মধ্য দিয়ে সাদ ইসলাম পাঠকের মধ্যে একটি অদৃশ্য সেতুবন্ধ তৈরির চেষ্টা করেছেন।যেখানে কবির অনুভব ও পাঠকের হৃদয় মূর্ত হয়ে ওঠে। অন্যদিকে দ্বিতীয় গ্রন্থটি আত্ম-উন্নয়নমূলক। এখানে তুলে ধরা হয়েছে কীভাবে একজন সফল শিক্ষার্থী হওয়া যায়- এ গুরুত্বপূর্ণ বিষয়টি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews