দলে সিনিয়র ক্রিকেটাররা না থাকলেও পাকিস্তানের বিপক্ষে জয় ভিন্ন বিকল্প চিন্তা করতে নারাজ বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। আজ (২৫ নভেম্বর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানিয়েছেন তিনি।

আগামীকাল শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সফরকারী পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এর মধ্য দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের মিশন শুরু করতে যাচ্ছে টিম টাইগার।

চোটের কারণে দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও সাম্প্রতিক সময়ে তিন ফরম্যাটেই বাংলাদেশ দলের সেরা পেস বোলার তাসকিন আহমেদ। অবসর নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। দলে অভিজ্ঞ বলতে কেবল অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম। তবে সেটি নিয়ে ভাবছেন না অধিনায়ক মুমিনুল। এমনকি ড্র নয়, বরং জয়ের জন্যই বাংলাদেশ মাঠে নামবে বলে জানিয়েছেন তিনি।

ব্যাটিংয়ে সবচেয়ে বড় ভরসা অভিজ্ঞ মুশফিকুর রহিম

টেস্ট অধিনায়ক বলেন, পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ। ব্যাটিং দিয়ে সফরকারীদের চ্যালেঞ্জ দেওয়ারও প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। একই সঙ্গে বলেছেন টাইগার বোলারদের ২০ উইকেট নেওয়ারও সামর্থ্য আছে।

পাকিস্তানের বিপক্ষে সাহস নিয়ে খেলার প্রশ্নে মুমিনুল বলেন, ‘আপনার কি মনে হয় আমি অধিনায়ক হিসেবে আশাবাদী না? যে দলের বিপক্ষেই খেলি, যত বড় প্রতিপক্ষই হোক, সবসময় জেতার জন্যই মাঠে নামি। কেউই হারের জন্য খেলে না।’

সাকিব না থাকায় দায়িত্ব নিতে প্রস্তুত মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম

ফলাফল বের করে আনার জন্যই দল খেলবে, স্পষ্টভাবেই জানিয়ে তিনি বলেন, ‘ফল কেবল আমি না, আপনারাসহ সবাই-ই চায় ম্যাচ জিততে। টেস্ট খেলার জন্য দূরদর্শী চিন্তা নিয়ে আস্তে আস্তে এগোতে হবে। আমরাও সেভাবেই এগোচ্ছি। এই সিরিজ বা পরের সিরিজে আপনারা বুঝতে পারবেন আমাদের টেস্ট ক্রিকেট কোন জায়গায় গিয়ে দাঁড়াবে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews