কানপুরে শুরু হয়েছে স্বাগতিক ভারত ও সফরকারী নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। আজ (২৫ নভেম্বর) প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। নিজেদের প্রথম ইনিংসে দিনশেষে স্বোরবোর্ডে ২৫৮ রান সংগ্রহ করেছে স্বাগতিক ব্যাটাররা।

বিশ্রামে রয়েছে দলের দুই সেরা তারকা নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও ওপেনার রোহিত শর্মা। তাদের অবর্তমানে অধিনায়কের দায়িত্ব পালন করছেন আজিঙ্কা রাহানে।

এদিন মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ওপেনিংয়ে নামেন শুভমান গিল। কিন্তু দলীয় ২১ রানের মাথায় ১৩ রান করে ফিরে যান মায়াঙ্ক। এরপর পুজারাকে নিয়ে জুটি গড়ে তোলার চেষ্টা করেন গিল। সেটিও বেশিক্ষণ টিকেনি।। দলীয় ৮২ রানের সময় ব্যক্তিগত ৫২ রান করে আউট হয়ে যান শুভমান গিল। পরে ২৬ ও ৩৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন পূজারা ও অধিনায়ক রাহানে।

শেষ বিকেলে আর উইকেট পরতে দেননি শ্রেয়াস আয়ার ও রবীন্দ্র জাদেজা। তাদের দুই জনের ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে প্রথম দিন পার করেছে ভারত। এর মধ্যে ৭৫ রানে অপরাজিত আয়ার ও জাদেজা ৫০ রানে অপরাজিত।

কিউই বোলারদের মধ্যে সবচেয়ে সফল কাইল জেমিসন। তিনি ৩টি উইকেট শিকার করেছেন। অন্য উইকেটটি নেন টিম সাউদি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews