সামাজিক যোগাযোগের অন্যতম এক জনপ্রিয় মাধ্যম টুইটার। বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে ফেসবুকের পরই টুইটারের অবস্থান। শুধু বড় বড় মানুষেরাই নন সাধারণ মানুষেরাও এখন ব্যবহার করছেন এই মাধ্যম। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে এর ব্যবহারকারী। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও।

ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতেই টুইটারে আসছে নতুন নতুন ফিচার। তবে ইলন মাস্কের হাতে যাওয়ার পরই টুইটারে আসছে নানা পরিবর্তন। যার বেশিরভাগই ব্যবহারকারীদের টুইটার ব্যবহারের অভিজ্ঞতা খারাপ করছে। অনেকেই টুইটার ছেড়ে অন্য প্ল্যাটফর্মে সরব হচ্ছেন।

যারা টুইটারে ব্লু ব্যাজ নিতে চাচ্ছেন তবে এতদিন ফেক অ্যাকাউন্ট ব্যবহার করেছেন। তাদের নতুন করে আসল আইডি খুলতে হচ্ছে। আবার অনেক আগে যারা ফেক আইডি খুলেছিলেন কিন্তু এখন আর তা ব্যবহার করছেন না। চাইলে অ্যাকাউন্ট ডিলিট করে দিতে পারেন।

বর্তমানে টুইটার নিজেই প্রায় ১০ লাখ ডি-অ্যাক্টিভেট অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে। এতে অনেকেই হারিয়েছেন প্রয়োজনীয় নানান তথ্য। তাই নিজে থেকেই ডি-অ্যাক্টিভেট করে দিতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কীভাবে কাজটি করবেন-

>> প্রথমে আপনি আপনার টুইটার অ্যাকাউন্টে লগইন করুন।
>> এবার প্রোফাইল আইকনে ক্লিক করে ড্রপ ডাউন মেন্যু থেকে সেটিংস সিলেক্ট করুন।
>> নিচের দিকে পাবেন ডিঅ্যাক্টিভ মাই অ্যাকাউন্ট অপশন।
>> অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ ইনফরমেশন ভালোভাবে পড়ে তারপর ডিঅ্যাক্টিভ অপশনে ক্লিক করুন।
>> এখানে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড চাইবে। সঠিকভাবে লিখুন এবং কনফার্ম বা ওকে ক্লিক করে দিন।

আবার যদি অ্যাকাউন্ট অ্যাক্টিভ করতে চান তাহলে তা ৩০ দিনের মধ্যে করতে পারবেন। এই সময় পার হয়ে গেলে টুইটার অ্যাকাউন্ট আর ফিরে পাওয়া যাবে না।

সূত্র: লাইভ মিন্টস

কেএসকে/জিকেএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews