বাস্তবসম্মত পরিস্থিতি বিশ্লেষণে সক্ষম রিভ'র এআই চ্যাটবট

চ্যাটবটে কাস্টমার এনগেজমেন্ট বৃদ্ধি করতে নতুন ফিচার যুক্ত করায় ব্যবহারকারীর ইনপুটের বাস্তবসম্মত পরিস্থিতি বিশ্লেষণের সক্ষমতা বেড়েছে বলে জানিয়েছে কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন (আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স- এআই) চ্যাটবট সেবাদাতা প্রতিষ্ঠান রিভ চ্যাট। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন কোম্পানি প্রতিনিয়তই চ্যাটবট ব্যবহারের মাধ্যমে ক্রেতাদের সঙ্গে যোগাযোগকে সহজ করে তুলছে। তবে বট ব্যবহার করা বেশিরভাগ কোম্পানিই ব্যবহারকারীদের তেমনভাবে আকৃষ্ট করতে পারেনি। রিভ চ্যাট সম্প্রতি নিজেদের চ্যাটবটে এখন এমন ফিচার যুক্ত করেছে যা গ্রাহকের অভিপ্রায় ও আবেগ বুঝতে পারবে এবং গ্রাহকের সঙ্গে আন্তরিক কথোপকথন চালিয়ে যেতে পারবে। যার মাধ্যমে গ্রাহক আরও চমৎকার ও কার্যকরী সেবার অভিজ্ঞতা লাভ করবেন।

প্রতিষ্ঠানতি বলছে, রিভ চ্যাটের চ্যাটবট প্ল্যাটফর্ম বিশেষত বড় ধরনের কোম্পানির জন্য উপযুক্ত হলেও যেকোনও ছোট বা মাঝারি প্রতিষ্ঠানও এটি ব্যবহার করে ক্রেতার প্রশ্নের জবাব আরও সহজেই দিতে পারবে। এই চ্যাটবটে রয়েছে সহজ ভিজুয়্যাল বিল্ডার এবং টেমপ্লেট, যার মাধ্যমে যেকেউ নিজের কোম্পানির প্রয়োজন মতো এটিকে কাস্টমাইজ করে নিতে পারেন। আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স ও রিটেইল, স্বাস্থ্য, বিমা, টেলিকম, কাস্টমার সাপোর্ট, শিক্ষা, পর্যটন, রিয়েল এস্টেট ইত্যাদিতে এই চ্যাটবট দারুণভাবে কাজে লাগতে পারে।

রিভ চ্যাট নিয়ে রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম. রেজাউল হাসান বলেন, ‘মহামারির পরবর্তী সময়ে কাস্টমার সাপোর্ট এবং লিড জেনারেশনকে অটোমেটেড করতে আমাদের ক্লায়েন্টদের মাঝে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং চ্যাটবটের এক বিশাল চাহিদা তৈরি হয়েছে। চ্যাটবটের সাহায্যে যেকোনও ব্র্যান্ড বা প্রতিষ্ঠান তাদের গ্রাহককে যেকোনও সেবা দ্রুতগতিতে এবং তাৎক্ষণিকভাবে দিতে পারে। এই সেবার মান অতীতের যেকোনও সময়ের চাইতে উন্নত। ফলে সামগ্রিকভাবে একজন গ্রাহকের অভিজ্ঞতাও যেমন হয় ভালো, তেমনই প্রতিষ্ঠানের ব্যয়ও কমে যায় অনেকটাই।

যখনই কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারকারীর দেওয়া তথ্য বা কোনও প্রশ্ন সঠিকভাবে বুঝতে ব্যর্থ হয়, তখন ফলব্যাক অপশন চলে আসে এবং ব্যবহারকারীকে প্রয়োজনীয় বিভিন্ন অপশন দেখায়। বাল্ক মেশিন লার্নিং ট্রেনিং অপশন ব্যবহারকারীদের সচরাচর জিজ্ঞাসা করা প্রশ্ন থেকে প্রশিক্ষিত হতে থাকে এবং আরও দ্রুত সঠিক তথ্য দিয়ে সহায়তা করে। বিশ্বের ৩০টি দেশে রিভচ্যাটের প্রাতিষ্ঠানিক গ্রাহক রয়েছে। আবার বাংলাদেশের শীর্ষস্থানীয় বেশকিছু ব্র্যান্ডও গ্রাহকসেবা প্রদানে রিভ চ্যাট ব্যবহার করছে।

ইত্তেফাক/আরকে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews