খারকিভে রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেন জয়ী হয়েছে। এমনটাই মনে হচ্ছে বলে জানিয়েছে দ্য ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অফ ওয়ার (আইওডব্লিউ)। খবর প্রকাশ করেছে আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, আইওডব্লিউ বলেছে, ইউক্রেন খারকিভের যুদ্ধে জয়ী হয়েছে বলে মনে হচ্ছে। ইউক্রেনের পাল্টা আক্রমণ ও শক্তিবৃদ্ধির কারণে রাশিয়া শহরের চারপাশে অবস্থান থেকে পুরোপুরি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আইওডব্লিউ তাদের সর্বশেষ মূল্যায়নে বলেছে, খারকিভ থেকে রাশিয়া এখন সুশৃঙ্খলভাবে প্রত্যাহার পরিচালনা করছে। তারা রাশিয়ানদের দেশে ফিরিয়ে নেওয়ায় অগ্রাধিকার দিচ্ছে।

এর বাইরে অন্যান্য অঞ্চলের মধ্যে রাশিয়ান সৈন্যরা ইজিয়াম থেকে অগ্রসর হওয়ার চেষ্টা করছে। সামান্য অগ্রগতি করেছে। উত্তর ও দক্ষিণ দিক থেকে সেভেরোডোনেটস্ক এবং লাইসিচানস্ককে ঘিরে ফেলার দিকে মনোনিবেশ করছে তারা। আর স্নেক দ্বীপের নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের চেষ্টা করছে ইউক্রেনীয় বাহিনী।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews