বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের সার্বভৌমত্ব এখন চ্যালেঞ্জের মুখে। মতাসীন আওয়ামী লীগের নেতারা মিথ্যার ওপর ভিত্তি করে জীবিকা নির্বাহ করে। মিথ্যা ও অসত্য দিয়ে বেশিদিন টিকা যায় না। এখন সরকারের ফেয়ারওয়েল দেয়ার সময় এসে গেছে। অল্প কিছুদিনের মধ্যে এই আওয়ামী লীগ সরকারের ফেয়ারওয়েল হবে জনগণের কাছ থেকে।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মানব সেবা সঙ্ঘ আয়োজিত নির্দলীয় নিরপেক্ষ সরকার ও বহুদলীয় গণতন্ত্র শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মানব সেবা সঙ্ঘের সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, কৃষক দলের সহসভাপতি গৌতম চক্রবর্তী, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আবুল হাসান, সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ সহসভাপতি পার্থদেব মণ্ডল, ওমর ফারুক কাউসার প্রমুখ।
রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ দানবীয় পন্থায় ক্ষমতায় রয়েছে। নানা হুমকি দিয়ে, নানা কালাকানুন তৈরি করে, মিডিয়াকে ভয় দেখিয়ে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। তারা নিজেদের দলীয় কিছু মিডিয়া দিয়ে অনর্গল মিথ্যা বলে যাচ্ছে। তিনি সরকারের সমালোচনা করে বলেন, নিজের ক্ষমতাকে ধরে রাখতে প্রধানমন্ত্রী দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জে ফেলেছেন। বিদেশী একজন মানুষ সিলেটে অ্যাডিশনাল চিফ ইঞ্জিনিয়ার পদে চাকরি করে যাচ্ছে। তিনি কি দেশের নাগরিক? অথচ একটি উচ্চপদে তিনি চাকরি করে যাচ্ছেন। তাহলে এ দেশের সার্বভৌমত্ব কোথায়? দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জের মুখে নিয়ে গেছে।
তিনি বলেন, হিটলার, মুসোলিনি ফ্যাসিস্ট হলেও তাদের মধ্যে দেশপ্রেম ছিল। তারা তাদের দেশকে ছোট করতে দেয়নি। তারা চেয়েছে পৃথিবীর অন্য দেশের চেয়ে তাদের দেশ শক্তিশালী থাকুক। আর আওয়ামী লীগ হিটলারের, মুসোলিনির অপশিক্ষাগুলো নিয়ে কিভাবে বিরোধীদের দমন করা যায় তাই করছেন।
রাজনীতিতে ‘শেখ হাসিনার বিকল্প কে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, আওয়ামী লীগের বিকল্প হচ্ছে তাদের মতোই ফ্যাসিস্ট। অপর দিকে বেগম খালেদা জিয়া, তারেক রহমান গণতন্ত্রের প্রতীক। বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আওয়ামী লীগ করে নাই। বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে শহীদ জিয়াউর রহমান। সুতরাং শেখ হাসিনার সাথে বেগম খালেদা জিয়ার পার্থক্য তো থাকবেই। আওয়ামী লীগের সাথে বিএনপির পার্থক্য তো থাকবেই।
তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা বলেন সাহস থাকলে তারেক রহমান দেশে আসুক না? তাদেরকে বলি আপনাদের সাহস থাকলে একটা শক্তিশালী নির্বাচন কমিশন ও নিরপেক্ষ নির্বাচন দেন দেখি। সেই সাহস আপনাদের নেই। দেখি সাহস আছে কি না? কাদের সাহেব, সেই সাহস আপনাদের নেই। কারণ আপনারা ভোট ডাকাতির প্রতীক। দিনের ভোট রাতে করার ঐতিহ্য তো আওয়ামী লীগেরই। তবে জনগণ তাদের আদায় করে নেবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews