কারওয়ান বাজারের মুদিপণ্যের পাইকারি বিক্রেতা আবু বক্কর সিদ্দিক প্রথম আলোকে বলেন, আগে এক বস্তা মোটা দানার মসুর ডালের দাম ছিল ২ হাজার ২৪০ টাকা। এখন তা ২ হাজার ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

উত্তরা ৬ নম্বর সেকশন কাঁচাবাজারে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী মাহমুদ আক্তার প্রথম আলোকে বলেন, ‘বাজারে এলেই শুনি প্রতি সপ্তাহে নতুন নতুন পণ্যের দাম বাড়ছে। কিন্তু আয় তো আর প্রতি সপ্তাহে বাড়ছে না।’

বাজারে খোলা সয়াবিন ও পাম সুপার তেলের দাম লিটারে ৩ থেকে ৫ টাকা বেড়ে গেছে। আজ মিরপুর ৬ নম্বর সেকশনের বাজারে খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৫২ থেকে ১৫৫ টাকায় বিক্রি করা হয়। আর প্রতি লিটার পাম সুপার তেল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩২ টাকায়।

বিক্রেতারা বলছেন, এক ড্রাম (২০৪ লিটার) তেলের দাম ছিল ৩০ হাজার ১০০ টাকা। এখন তা ৩০ হাজার ৬০০ টাকা হয়েছে। টিসিবির হিসাবে, এক বছরের খোলা সয়াবিন তেলের দাম লিটারে ২৪ দশমিক ৪৫ শতাংশ ও পাম সুপার বেড়েছে ৩২ দশমিক ৮৫ শতাংশ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews