র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৭, জিম্বাবুয়ের ১৫। দুই দলের সবশেষ ১৯টি মুখোমুখি লড়াইয়েই জিতেছে বাংলাদেশ। ২০১৩ সালের পর আর কোনো ওয়ানডে জিততে পারেনি জিম্বাবুয়ে।





সবমিলিয়ে ওয়ানডেতে বাংলাদেশের কাছে জিম্বাবুয়ে খর্বশক্তির একটি দল।

আর সেই দলের কাছে ৩০৩ রান করেও ৫ উইকেটে হেরে গেছে তামিম ইকবাল বাহিনী।

ক্যারিয়ারের ৫ম ম্যাচে নামা ইনোসেন্ট কাইয়ার কাছে হেরে গেছে অভিজ্ঞ তাসকিন- মোস্তাফিজ-শরীফুলরা।

সিকান্দার রাজার সঙ্গে ৪র্থ উইকেটে জিম্বাবুয়ের সর্বোচ্চ ১৯২ রানের জুটি গড়েছেন কাইয়া।রাজা-কাইয়া দুজনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন।

কীভাবে দেখছেন এমন হার? বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল দুষলেন, ফিল্ডিংয়ে বেশ কয়েকটি ক্যাচ ফেলে দেওয়াকে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম ইকবাল বললেন, আমি মনে করি প্রথম ১০ ওভারে অনেকটা টেস্ট ম্যাচের মতো ব্যাট করতে হবে। যেখানে ব্যাটাররা নিজেদের উইকেট বাঁচিয়ে রাখবেন। এর কারণ ১০ ওভারের পরে উইকেট সত্যিই সত্যিই ভালো আচরণ করে। এ সময় অসাধারণ পার্টনারশিপ গড়া যায়। আমরা ব্যাটিংয়ে সেটাই করেছি। কিন্তু ফিল্ডিংয়ে ক্যাচ ড্রপ করেছি যার খেসারত আমাদের দিতে হয়েছে। আজকের দিনে (পরাজয়ের কারণ) এটাই হয়েছে। এই ভুলটা আমরা দীর্ঘদিন ধরে করে আসছি।

এরপর লিটনের ইনজুরি নিয়ে কথা বলেন তামিম।

তিনি বলেন, লিটনের আঘাত চিন্তার বিষয়। ধারণা করছি লিটন সিরিজ থেকে ছিটকে গেছে। এটাই শুনেছি এখন পর্যন্ত। লিটনসহ অন্যদের চেকআপ করতে হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews