ইউটিউব শর্টসের কনটেন্ট নির্মাতাদের জন্য অর্থ আয়ের নতুন পথ খুলে দিয়েছে ইউটিউব। টিকটককে টেক্কা দিতে শর্টসের কনটেন্ট নির্মাতাদের বিজ্ঞাপন থেকে প্রাপ্ত মোট আয়ের ৪৫ শতাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে তারা। মঙ্গলবার ইউটিউব জানায়, ভিডিও ফিচার শর্টসে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজ্ঞাপন থেকে যা আয় হবে তার ৪৫ শতাংশ দেওয়া হবে শর্টস ভিডিও নির্মাতাদের।

বিজ্ঞাপন

২০২৩ সাল থেকে যাঁদের শর্টস ভিডিওর ভিউ তিন মাসে এক কোটিতে পৌঁছবে তাঁরা ইউটিউব’স পার্টনার প্রগ্রামের মাধ্যমে অর্থ আয়ের জন্য আবেদনের সুযোগ পাবেন। এত দিন পর্যন্ত বড় আকারের ভিডিওর ক্ষেত্রেই শুধু অর্থ উপার্জনের সুযোগ ছিল। শর্টসে ভিডিও আপলোড করে অর্থ আয়ের সরাসরি কোনো পথ ছিল না। শুধু জনপ্রিয় ভিডিওগুলোর নির্মাতারই অর্থ আয় করতে পারতেন। এই অর্থ তাঁদের দেওয়া হতো শর্টস ফান্ড থেকে। টিকটকও কনটেন্ট নির্মাতাদের জন্য ১০০ কোটি ডলারের ফান্ড ঘোষণা করেছে। গত এপ্রিলে ইউটিউবও ১০ কোটি ডলারের ফান্ড ঘোষণা করে শর্টস নির্মাতাদের জন্য। তবে এবার তারা যে রেভিনিউ শেয়ারিংয়ের পরিকল্পনা হাতে নিয়েছে তা আসলে কনটেন্ট নির্মাতাদের অনিশ্চিত ক্যারিয়ারের জন্য স্থায়ী সমাধান।

 সূত্র : এনডিটিভি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews