শিশু–কিশোরদের জন্য খেলার মাঠ নেই ঢাকা দক্ষিণ সিটির ৪২ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডে নেই কোনো সরকারি–বেসরকারি পাঠাগারও। বেশির ভাগ সড়ক সরু, ভাঙাচোরা ও অপরিচ্ছন্ন। ফুটপাতগুলো দখল হয়ে গেছে। যানজট যেন স্থানীয় মানুষের নিত্যসঙ্গী। বৃষ্টি হলে কিছু এলাকায় পানি জমে। নাগরিক সেবা এমন বেহাল হওয়ার পরও এই ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সেলিম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘শ্রেষ্ঠ’ কাউন্সিলরের স্বীকৃতি পেয়েছেন।

গত ২৬ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বোর্ড সভায় শ্রেষ্ঠ কাউন্সিলরের স্বীকৃতি দেওয়া হয় মোহাম্মদ সেলিমকে। স্বীকৃতির পাশাপাশি ৫০ হাজার টাকা, একটি ক্রেস্ট ও একটি সনদও দেওয়া হয় তাঁকে। গত অর্থবছরের (২০২১ সালের জুলাই থেকে ২০২২ সালের জুন পর্যন্ত) কাজের জন্য এই স্বীকৃতি পেয়েছেন তিনি। ৪২ নম্বর ওয়ার্ডে প্রায় এক লাখ মানুষের বসবাস। এই ওয়ার্ডের সীমানার মধ্যে পড়েছে কুঞ্জু বাবু রোড, গোবিন্দ দত্ত লেন, রঘুনাথ দাস লেন, রোকনপুর লেন, পাঁচ ভাই ঘাট লেন, নাসির উদ্দিন সরদার লেন, কারকুনবাড়ি লেন, জনসন রোড, কাজী আবদুর রউফ রোড, নন্দলাল দত্ত লেন, নবদ্বীপ বসাক লেন, রাজচন্দ্র মুন্সী লেন, সুভাষ বোস অ্যাভিনিউ (লক্ষ্মীবাজার) এবং হাজি মজিদ লেন। এই ওয়ার্ডের মধ্যে বেসরকারি ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ বেশ কিছু সরকারি–বেসরকারি স্থাপনা রয়েছে। অবশ্য দুটি বড় কলেজে খেলার মাঠ থাকলেও তা এলাকার শিশু–কিশোরেরা ব্যবহার করতে পারে না।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews