নৌকার আদলে তৈরি করা হচ্ছে বিশাল মঞ্চ। নৌকাটির দৈর্ঘ্য ৮৮ ফুট এবং প্রস্থ ৪০ ফুট। মূল মঞ্চের সামনে থাকবে ১৬০ মিটার লম্বা একটি নৌকা। এই নৌকা-মঞ্চে এক সঙ্গে সংকুলান হবে ২০০ জন। মঞ্চ তৈরিতে ব্যবহার করা হচ্ছে মানসম্পন্ন উপকরণ। তৈরি হচ্ছে নান্দনিক ও দৃষ্টিনন্দন মঞ্চ। গত ১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে মঞ্চ তৈরির কর্মযজ্ঞ। দৈনিক কাজ করছেন ৭ থেকে ১০ জন শ্রমিক।

আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সমাবেশ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজন করা হচ্ছে এ সমাবেশ। সমাবেশ সফল করতে নগর ও উপজেলার মাঠ পর্যায়ে চলছে ব্যাপক প্রস্তুতিম প্রচার-প্রচারণা। আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা থেকে প্রায় ১০ লাখ নেতাকর্মী ও সমর্থকের সমাগম করার লক্ষ্য নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

সমাবেশ ঘিরে মাঠের চারপাশের ভবন ছাড়াও নগর ও বিভিন্ন উপজেলার সড়ক ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে। দলীয় সভানেত্রীকে স্বাগত জানিয়ে এসব ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে। সমাবেশ সামনে রেখে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলার নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানাতে তৈরি করা হচ্ছে তোরণ।

আওয়ামী লীগের মহানগর শাখার সধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, সমাবেশে ব্যাপক সমাগমের জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। মঞ্চও তৈরি হচ্ছে নান্দনিক নৌকার আদলে। সমাবেশের জন্য আমাদের প্রচার-প্রচারণা চলছে।

আওয়ামী লীগ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি এম এ সালাম বলেন, প্রত্যেক উপজেলা ও ইউনিয়ন থেকে কর্মী-সমর্থকেরা সমাবেশে যোগদান করবেন। উপজেলা আওয়ামী লীগ এবং স্থানীয় সংসদ সদস্যরা বিষয়টি সমন্বয় করছেন।

দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ৪ ডিসেম্বর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে প্রয়োজনীয় প্রস্তুতি চলছে।

মঞ্চ তৈরির কারিগর শ্যামল বলেন, আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার মঞ্চ তৈরি করেছি। এই মঞ্চসহ একাধিক মঞ্চ তৈরির অভিজ্ঞতা আমার আছে। সর্বোচ্চ গুরুত্বসহকারে ভালো উপকরণ ও গাঁথুনি নিয়ে মঞ্চটি তৈরি করা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews