মালির প্রধানমন্ত্রী কোগুয়েল মাইগাকে জোরপূর্বক বিশ্রামে পাঠিয়েছেন তার চিকিৎসকরা। প্রধানমন্ত্রীর দপ্তর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্রাম ছাড়া টানা ১৪ মাস পরিশ্রমে ক্লান্ত প্রধানমন্ত্রী মাইগা। এজন্য চিকিৎসকরা তাকে জোরপূর্বক বিশ্রামে পাঠিয়েছেন। সৃষ্টিকর্তা চাইলে আগামী সপ্তাহে তিনি  ফের কার্যক্রম শুরু করবেন বলেও ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে প্যারিসভিত্তিক একটি ম্যাগাজিনে সংবাদ প্রকাশ করা হয়– স্ট্রোক করার পর মাইগাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে রয়টার্সের সঙ্গে সাক্ষাৎকারে তার উপদেষ্টা এই তথ্য অস্বীকার করেছেন।

গত বছরের জুনে অভ্যুত্থানের মাধ্যমে মালির সেনাবাহিনী দেশের ক্ষমতা গ্রহণ করে। ঘটনার পর সাবেক বিরোধী দলীয় নেতা মাইগাকে অন্তর্বতী সরকারের প্রধানমন্ত্রী করা হয়। মালির সামরিক নেতৃত্ব ২০২৪ সালে গণতান্ত্রিক নির্বাচন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

গতমাসে মালির সেনাবাহিনী আইভরি কোস্টের ৪৯ সেনাকে আটক করলে জাতিসংঘের সঙ্গে দেশটির উত্তেজনা চরমে ওঠে। জাতিসংঘ দেশটিতে পুনরায় মিশন শুরু করার ঘোষণা দিয়েছে।  সূত্র: গার্ডিয়ান 

বিডিপ্রতিদিন/কবিরুল 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews