গবেষণায় পরস্পরকে সহযোগিতা করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি)। এ লক্ষ্যে দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার জবি উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা স্মারক সই হয়। এ সময় জবির পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ ও ইবির পক্ষে কোষাধ্যক্ষ আলমগীর হোসেন ভুঁইয়া সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এর আওতায় জবি ও ইবি যৌথ গবেষণা, প্রকাশনা এবং অন্যান্য কার্যক্রমসহ আর্থ-সামাজিক বর্জন, বঞ্চনা এবং উপজাতীয় ও অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তিমূলক বৃদ্ধি সম্পর্কিত বিষয়গুলো নিয়ে যৌথভাবে কাজ করবে। এ ছাড়া একে অপরকে একাডেমিক ও গবেষণার সহযোগিতা ও পরামর্শ দিবেন ।

প্রাথমিক পর্যায়ে এ স্মারক তিন বছরের জন্য চলমান থাকবে। এ সময় ইবি উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম, জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. মাসুম বিল্লাহ, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, পরিচালক (জনসংযোগ, তথ্য ও প্রকাশন) অধ্যাপক চঞ্চল কুমার বোস, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল,  ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলামসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews