বিরাট কোহলি কতটা ভালো ব্যাটসম্যান, এ নিয়ে সংশয় কখনোই ছিল না। তবে মাঠে বিরাট কোহলির আচরণ নিয়ে ক্রিকেটদুনিয়া সব সময়ই দুই ভাগে বিভক্ত ছিল। কারও চোখে সেটি তাঁর আগ্রাসী ক্রিকেটের পরিচায়ক, তাই সেটি সমর্থনযোগ্য। আবার কেউ বলেন, কোহলির ব্যাট তাঁকে ক্রিকেট ইতিহাসে জায়গা করে দিলেও এমন আচরণ তাঁকে মানুষের মনে স্থায়ী জায়গা করে নিতে দেবে না।

সেই বিতর্ক আরও বেশি করে উসকে গেল গতকাল কেপটাউন টেস্টের তৃতীয় দিনে। রিভিউর সিদ্ধান্ত মানতে না পেরে মাঠের স্টাম্প মাইকে এসে যাচ্ছেতাই বলে যান কোহলি। দক্ষিণ আফ্রিকাকে জেতাতে স্বাগতিকদের সম্প্রচারমাধ্যম সুপারস্পোর্ট অন্যায় করছে, এমনই ছিল কোহলির অভিযোগের সুর! তবে ভারত অধিনায়কের এমন আচরণ মানতে পারছেন না ভারত ও ভারতের বাইরের অনেকেই।

ভারতের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান গৌতম গম্ভীরের চোখে, কোহলির এমন ‘অপরিপক্ব’ আচরণ তাঁকে কখনো কারও ‘আদর্শ’ হয়ে উঠতে দেবে না। আর দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান ড্যারিল কালিনানের বিরক্তি, কোহলি বহুদিন ধরে এমন অযাচিত আচরণ করেও পার পেয়ে আসছেন!



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews