নিরপেক্ষ সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বৃহত্তর সর্বদলীয় ঐক্য গড়ার ঘোষণা দিলেও এখন পর্যন্ত এর ভিত্তি গড়তে পারেনি বিএনপি। উল্টো দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় থাকা বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টেও চিড় ধরেছে। এই দুই জোটে থাকা দুটি দল ইতিমধ্যে পৃথক রাজনৈতিক জোট গঠনের কাজ শুরু করেছে। সরকারবিরোধী বৃহত্তর ঐক্য গড়ে তোলার যে প্রক্রিয়া বিএনপি শুরু করেছে, তা এখন পর্যন্ত খুব একটা এগোয়নি।

তবে বিএনপির দায়িত্বশীল নেতারা বলছেন, ‘এই সরকারের অধীন নির্বাচন নয়’—এই এক দফা দাবিতে রাজপথে সর্বদলীয় ঐক্য গড়ার যে চেষ্টা তাঁরা করছেন, সেটি সক্রিয় আছে। এ লক্ষ্যে ইতিমধ্যে ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিকেরাসহ ৩০টি রাজনৈতিক দলের সঙ্গে নেতাদের আলোচনা হয়েছে। আলোচনায় সবাই একমত পোষণ করেছে, নিরপেক্ষ অন্তর্বর্তী সরকার ছাড়া বর্তমান সরকারের অধীনে কেউ নির্বাচনে যাবে না। এটাকে ভিত্তি ধরেই একটি বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়ার চেষ্টা এগিয়ে নেওয়ার কাজ চলছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews