জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বর্তমান সরকার গণতন্ত্রের পথ থেকে বিচ্যুত হয়ে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে বল প্রয়োগ ও ভয় উৎপাদনের শাসন ব্যবস্থা গড়ে তুলেছে। এখন গোপনীয়ভাবেও ব্যক্তিগত মত প্রকাশের ক্ষেত্রে ভয় কার্যকর হয়ে পড়ছে। এই ভয়ংকর শাসন ব্যবস্থার কারণে জনগণ গণতন্ত্র থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠান আইনগত ও নৈতিকভাবে ভেঙে পড়েছে। দীর্ঘদিন ক্ষমতা ধরে থাকায় একটি আনুগত্যশীল সুবিধাভোগী গোষ্ঠী সরকারের অনৈতিক ও বর্বরোচিত কাজের সমর্থক হয়ে উঠেছে। যা সমাজের জন্য হুমকিস্বরূপ।

সোমবার জেএসডির স্থায়ী কমিটির সভায় তিনি এসব কথা বলেন। উত্তরা বাসভবনে অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য প্রদান করেন ছানোয়ার হোসেন তালুকদার, সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

আ স ম রব বলেন, সম্প্রতি সরকার নিজেই স্বীকার করেছে ভোট চুরি জনগণ মেনে নেয় না। যারা ভোট চুরির অপরাধে অপরাধী জনগণ তাদেরকে রাষ্ট্র ক্ষমতা থেকে পদত্যাগে বাধ্য করে। সুতরাং ভোট চুরির অপরাধে আওয়ামী লীগ অপরাধী, যেহেতু পদত্যাগ করার নৈতিক শক্তি সরকারের নেই সেহেতু বর্তমান সরকারকে পদত্যাগে বাধ্য করাই জনগণের রাজনৈতিক কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। অন্যায় করার পর অন্যায়ের ন্যায্যতা প্রমাণ করা ভয়াবহ অন্যায়। হাইব্রিড রিজিম পরিবর্তনের পর আমাদের অংশীদারিত্বের গণতন্ত্র হবে দেশ শাসনে সবার অংশগ্রহণ, জনগণের কর্তৃত্ব প্রতিষ্ঠা এবং ক্ষমতাসীনদের জবাবদিহি নিশ্চিত করা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews