লালমনিরহাট: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মন্ত্রী শাহজাহান খান বলেছেন, আগের মতো সড়কে চাঁদাবাজি হচ্ছে না। বর্তমানে সড়ক ও নৌবন্দরে ইজারাদাররা চাঁদাবাজি করছে।

শনিবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শাহজাহান খান বলেন, এক সময় পরিবহন সেক্টরে ব্যাপকহারে চাঁদাবাজি হতো। আমরা তা বন্ধ করেছি। শ্রমিক সংগঠন পরিচালনার জন্য নির্ধারিত রশিদ মূলে জেলা পর্যায়ে শ্রমিক পক্ষ ৩০ টাকা ও মালিক পক্ষ ৩০ টাকা হারে আদায় করছে শ্রমিক সংগঠন। এটা চাঁদা নয়, শ্রমিক সংগঠন পরিচালনার ব্যয়। বর্তমানে চাঁদাবাজির সঙ্গে শ্রমিক মালিক কোন পক্ষই জড়িত নয়।

শ্রমিকদের বাইরে বিভিন্ন পৌরসভা ও সিটি করপোরেশনে সড়ক থেকে ইজারার নামে চাঁদাবাজি করছে। বিআইডব্লিউটিএর নৌবন্দরগুলোতেও একইভাবে ফেরিতে গাড়ি প্রতি ৩-৫ হাজার টাকা ইজারার নামে চাঁদা আদায় করছে বলে আমাদের কাছে তথ্য আছে। এসব চাঁদাবাজি বন্ধে সরকারকে কঠোর হতে আহ্বান করেছি। ইতোমধ্যে ঢাকাতেই এমন ৭০ জন চাঁদাবাজকে প্রশাসন গ্রেফতার করেছে বলেও দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারা দেশের মানুষ যে আনন্দ উল্লাস করবে। সেই আনন্দ ম্লান করতে ষড়যন্ত্র করছে বিএনপি। এর অংশ হিসেবে বিএনপির ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে হামলা করেছে। যা প্রতিহত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররা। এটার দায়ও তারা ছাত্রলীগের ওপর দায় চাপাচ্ছে। যা সঠিক নয়। এটা আমরা প্রতিহত করবে।

শাহজাহান খান দুপুরে দুই দিনের সফরে লালমনিরহাট পৌঁছান। শনিবার দুপুর আড়াইটায় জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগে বর্ধিত সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ২৮, ২০২২
এনটি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews