সুইজারল্যান্ডকে হারিয়ে কাতার বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে ষোলোয় জায়গা করে নিলো এবারের আসরের অন্যতম ফেবারিট ব্রাজিল। ইনজুরির কারণে মাঠে নামা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান এই সুপারস্টার ছাড়াই খেলতে নেমেছেন ভিনিসিয়ুস-রিচার্লিসনরা।

তৈরি করেছেন বেশ কয়েকটি দারুণ আক্রমণও। সুইজারল্যান্ডের জমাট রক্ষণদেয়াল ভেঙে বিরতির পর গিয়ে ডেডলক ভাঙেন ভিনিসিয়ুস; যদিও অফসাইডের কারণে তা বাতিল হয়। তবে শেষমুহূর্তে গোল করে সেলেসাওদের জেতান কাসেমিরো। ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা নেইমার এই জয়ের পর দলের সতীর্থকে অভিনন্দন জানিয়েছেন।

ম্যাচের পর টুইটারে কাসেমিরোকে নিয়ে পোস্ট দেন নেইমার। সেখানে তিনি লিখেছেন, ‘দীর্ঘ সময় ধরেই কাসেমিরো নিজেকে বিশ্বের সেরা মিডফিল্ডার হিসেবে নিজেকে প্রমাণ করে আসছে।’

এর আগে, ম্যাচ শেষে সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা কাসেমিরো বলেন, ‘শেষ ষোলো নিশ্চিত করাই ছিল প্রথম উদ্দেশ্য। এই আসর শুরু হওয়ার আগে থেকেই জানতাম, আমাদের এই গ্রুপ অনেক কঠিন। প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে খেলা অনেক কঠিন ছিল। তারা জানতো, কিভাবে খেলতে হয়, কিভাবে সামলাতে হয়। ঠিক তেমনই, আজও আমি জানতাম এই ম্যাচটাও কঠিন হবে। যদিও আমাদের প্রথম উদ্দেশ্য ছিল (পরবর্তী পর্বে) কোয়ালিফাই করা। এই কঠিন গ্রুপ থেকে (কোয়ালিফাই করা) এটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।’

বিডি-প্রতিদিন/শফিক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews