পেশাদার ক্যারিয়ারে এমন কোনো শিরোপা নেই যেটি জেতা হয়নি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। পাঁচটি ব্যলন ডি'অরের পাশাপাশি ক্লাব পর্যায়ে যেখানেই খেলেছেন শিরোপা যেন লুটিয়ে পড়েছে রোনালদোর পায়ে। পর্তুগালের জার্সি গায়ে জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। অধরা রয়ে গেছে শুধুমাত্র বিশ্বকাপের শিরোপা। সেই অধরা বিশ্বকাপের ট্রফি হাতে তোলার লক্ষ্য নিয়েই এবার কাতারের মাটিতে পা রেখেছে রোনালদোর পর্তুগাল।

বিশ্বকাপের মিশনে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় ঘানার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। নিজের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামার আগেই বড় এক দুঃসংবাদ পেলো পর্তুগিজ অধিনায়ক রোনালদো।  

ছবি: সংগৃহীত

রোনালদোকে নিয়ে বিতর্ক যেন কাটছেই না। বিশ্বকাপের আসরের মধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছেদ হওয়ার ২৪ ঘণ্টাও পার হয়নি। এর ভেতরেই শুনলেন আরও এক শাস্তির কথা। পূরবের এক ঘটনায় ২ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সিআর সেভেন, সঙ্গে জরিমানা হিসেবে দিতে হবে ৫০ হাজার ইউরো। 

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ‌‘ছাঁটাইয়ের’ ২৪ ঘণ্টাও কাটেনি। তারমধ্যে আরও একটি শাস্তি। বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগেই দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রোনালদো। সঙ্গে ৫০ হাজার ইউরো জরিমানা।

ছবি: সংগৃহীত

তবে পর্তুগিজ ভক্তদের এখন মন খারাপের কারণ নেই, এইউ নিষেধাজ্ঞা বিশ্বকাপের বা জাতীয় দলের জন্য নয়। এই নিষেধাজ্ঞা কার্যকর হবে ক্লাব ফুটবলের জন্য। ম্যানইউ ছড়ে দেওয়াই রোনালদো এখন নতুন কোনো ক্লাবে যোগ দিলে সেই ক্লাবের হয়ে প্রথম দুটি ম্যাচ খেলতে পারবেন না।

এফএ তাদের এক বিবৃতিতে জানায় জানিয়েছে, ‘গত এপ্রিলে এভারটনের বিপক্ষে ম্যাচ শেষে রোনালদো যে খুদে সমর্থকের থেকে ফোন কেড়ে নিয়ে সেটা মাটিতে ছুড়ে ফেলেন, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রোনালদো নিজেও স্বীকার করে নিয়েছেন যে, তিনি ভুল করেছিলেন। সেজন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।’ ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে বলেও জানানো হয় বিবৃতিতে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews