২০১৯ সালের ২৯ অক্টোবর, মঙ্গলবার।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদকর্মীদের অপেক্ষা। অপেক্ষা সাকিব আল হাসানের জন্য। ততক্ষণে জুয়াড়িদের প্রস্তাব গোপন করে এক বছরের জন্য আইসিসির নিষেধাজ্ঞার খবর আনুষ্ঠানিকভাবে চলে এসেছে। সাকিব ছিলেন টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক। তবে এক বছরের নিষেধাজ্ঞার কারণে ভারত সফরের আগে এই দুই সংস্করণের জন্য দুজন নতুন অধিনায়ক ঘোষণা করতে হলো বিসিবিকে।

শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে ওই দিন রাত ৮টার দিকে সাকিব এলেন ১৫ মিনিটের জন্য। আগে থেকেই সেখানে থাকা বিসিবি সভাপতি নাজমুল হাসান, পরিচালকদের সঙ্গে বৈঠক শেষে সাকিব বেরিয়ে এসে মুখোমুখি হলেন সংবাদমাধ্যমের। আইসিসিকে দেওয়া লিখিত বিবৃতি পড়ে শোনালেন আরেকবার। এরপর নাজমুলদের সঙ্গেই বেরিয়ে গেলেন। সাকিবকে অনুসরণ করল ক্যামেরা। নিজের গাড়িতে করে শেরেবাংলা স্টেডিয়ামের চত্বর ছাড়লেন সাকিব, হারিয়ে গেলেন এক বছরের জন্য।

****

২০২২ সালের ১৩ আগস্ট, শনিবার।

সাকিব আল হাসানের এক হাতে কফির কাপ। চুমুক দিতে দিতে ঢুকলেন বিসিবি সভাপতি নাজমুল হাসানের গুলশানের বাসার লিফটে। দেখে মনে হবে নির্ভার একজন। অথচ কয়েকদিন ধরেই তাঁকে ঘিরে তৈরি হয়েছে আরেকটি বিতর্ক, এমনকি বাংলাদেশ ক্রিকেটে তাঁর ভবিষ্যৎ নিয়েও উঠে গিয়েছিল প্রশ্ন। তবে এতকিছুর পরও নির্ভার থাকতে পারেন বলেই হয়তো বারবার বিতর্কে জড়ালেও দেশের ক্রিকেটের প্রধান চরিত্র হয়ে উঠতে পারেন সাকিব।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews