প্রথমবার বার্ড ফ্লু'তে মৃত্যু দেখলো ভারত

ভারতে করোনার আক্রমণের মধ্যেই বার্ড ফ্লু আক্রান্ত হয়ে এক বালক মৃত্যুবরণ করেছে। দেশটিতে মানবদেহে বার্ড ফ্লু সংক্রমণ ও প্রাণহানির ঘটনা আগে কখনোই হয়নি। হরিয়ানা রাজ্যের ১১ বছর বয়সী এই বালক দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হয়েছিল। মঙ্গলবার দেহের বেশকিছু অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে বালকটি মারা যায় বলে এক বিবৃতিতে জানিয়েছে সরকার।

এক প্রতিবেদনে এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। প্রতিবেদনে প্রকাশ, বিবৃতিতে বলা হয়, বালকটিকে চিকিৎসা করা স্বাস্থ্যকর্মীদেরসহ তার পরিবারেরও সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে। রোগীর সংস্পর্শে আর কারা কারা এসেছে তাদেরও খোঁজ শুরু করেছে কর্তৃপক্ষ।

হরিয়ানায় এখন পর্যন্ত আর কারও মধ্যে বার্ড ফ্লু সংক্রমণ পাওয়া না গেলেও নজরদারি বাড়ানো হয়েছে। দেড় বছরের বেশি সময় ধরে করোনাভাইরাস মহামারীর প্রকোপ চলছে। এ পরিস্থিতিতে বার্ড ফ্লু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা উদ্বেগ বাড়িয়েছে। ভারতের মুরগির খামারগুলোতে গত দু’দশকে অনেকক্ষেত্রেই বার্ড ফ্লুয়ের প্রাদুর্ভাব দেখা গেছে। তবে তার সবই নিয়ন্ত্রণে আনা হয়েছে। মানুষের দেহে বার্ড ফ্লু সংক্রমণের খবর দেশটিতে এর আগে পাওয়া যায়নি।

ইত্তেফাক/এসএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews