সালমাদের কোচ হতে আবেদন করেননি কেউ

তিনবার ফাইনাল খেলেও এশিয়া কাপের ট্রফি জিততে পারেনি বাংলাদেশের পুরুষ ক্রিকেট দল। তিন বছর আগে (২০১৮ সাল, ১০ জুন) ভারতকে হারিয়ে উপমহাদেশের শ্রেষ্ঠত্ব অর্জন করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

প্রায় দেড় বছর হলো নারী দলের বিদেশি হেড কোচ নেই। গত ২৯ মে নারী দলের হেড কোচ চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিবি। আজ ছিল আবেদনের শেষ দিন।

বাস্তবতা হলো রুমানা-সালমাদের কোচ হতে আবেদন করেননি কেউ। এখন নিয়োগ বিজ্ঞপ্তির মেয়াদ বাড়ানোর চিন্তা করছে বিসিবি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণেই এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করেন বিসিবির উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বলেন, ‘এখনো আমরা ওভাবে কিছু পাইনি। মনে হচ্ছে বিজ্ঞপ্তির সময় বাড়িয়ে দিতে হবে। আসলে করোনা পরিস্থিতির কারণে অনেকেই আসতে চায় না। আবার কেউ চাইলেও তাদের পরিবার রাজি হয় না, ভয় পায়।’

নারী দলের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

গত টি-২০ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর ভারতীয় হেড কোচ আঞ্জু জৈনের সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। তারপর আর বিদেশি হেড কোচ পাওয়া যায়নি নারী দলের। গত এপ্রিলে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিরুদ্ধে চার ম্যাচের ওয়ানডে সিরিজের পর থেকে ক্রিকেটের বাইরে আছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

ইত্তেফাক/ইউবি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews