আশরাফুল আলম সাঈদ, যাকে মানুষ হিরো আলম নামেই চেনে। বিচিত্র অভিনয় ও গানসহ তার কর্মকাণ্ড এবং দেখতে সুশ্রী না হওয়ায় অনেকেই তাকে ব্যঙ্গ করে থাকেন। কিন্তু সেই হিরো আলমই এবার রাজনীতির মাঠে আলোচনার কেন্দ্রে পরিণত হয়েছেন। চায়ের দোকান থেকে শুরু করে দেশের প্রধান দুই দলের শীর্ষ নেতাদের আলোচনায়ও যায়গা করে নিয়ে শোরগোল ফেলে দিয়েছে হিরো আলম। 

সদ্য শেষ হওয়া উপনির্বাচনে হাইকোর্টের মাধ্যমে লড়াই করে বগুরার ৪ ও ৬ নম্বর আসনে প্রার্থী হন হিরো আলম। তখন থেকেই তাকে নিয়ে আলোচনা শুরু হয়। নির্বাচনের জন্য প্রচারণাও চালিয়ে যান হিরো আলম। কিন্তু শেষেশেষ হাড্ডাহাড্ডি লড়াই করে মাত্র কয়েশ ভোটে হেরে যান তিনি। আর এই হারাই যেনো ঘি ঢেলে দেয় আলোচনায়। 

নির্বাচনে হেরে যাওয়ার পর বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন হিরো আলম। তার ও বিভিন্ন মহলের দাবি, হিরো আলমই জয়ী হয়েছে কিন্তু তাকে স্যার বলতে হবে বিধায় প্রশাসন তাকে হারিয়ে দিয়েছে।

হিরো আলম প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'হিরো আলম আজকে প্রমাণ করেছে যে, আওয়ামী লীগ এই হিরো আলমের কাছেও কতটা অসহায়, যে আওয়ামী লীগকে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জিততে হয় ৬০০-৭০০ ভোটে।'

মির্জা ফখরুলের এর উত্তরে ওবায়দুল কাদের বলেছেন, ‘হিরো আলমকে বিএনপি নির্বাচনে দাঁড় করিয়েছে। তারা সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী বানিয়েছে।’

দেশের দুই প্রধান দলের শীর্ষ নেতাদের এই মন্তব্যে আলোচনা ছড়িয়ে পড়ে সর্বত্র। সবারই মন্তব্য ‘তারাও হিরো আলমকে নিয়ে কথা বললো?’ তাদের পাশাপাশি এখন অনেক দলই রাজনীতিতে উদাহরণ টানছেন হিরো আলমকে দিয়ে। 

এ দিকে, হিরো আলমকে নিয়ে মন্তব্যের বিষয়টি আজ পরিষ্কার করলেন আওয়ামী লেীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আমার মন্তব্য ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews