ভারতে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হওয়ায় হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। যে কারণে দেশটির সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আইপিএল খেলতে যাওয়া ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ফেরার জন্য তাই বিশেষ ব্যবস্থার চিন্তা করছে বিসিবি। এ দুই ক্রিকেটারের সঙ্গে সমন্বয় করে ফেরার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সম্ভাব্য তারিখ ২৩ মে। এজন্য আগামী ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব ও মুস্তাফিজের। কিন্তু সরকারের নিদের্শনা অনুযায়ী, ভারত থেকে বাংলাদেশে ফিরলে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের নির্দেশনা রয়েছে। এই নিয়ে জটিলতা চলছিল। এসবের মধ্যে মঙ্গলবার দুপুরে আইপিএল স্থগিত ঘোষণা করা হয়।

দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের জন্য এ দুই ক্রিকেটারের জন্য এখনও সময় হাতে আছে। তার আগে তাদের দেশে ফিরতে হবে। ভারত থেকে তাদের দেশে ফেরার বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, 'ফ্লাইট চালু নেই, তাদের (সাকিব-মুস্তাফিজ) যদি আনতে হয়, স্পেশাল অ্যারেঞ্জমেন্টে আনতে হবে বা স্পেশাল অ্যারেঞ্জমেন্টে তাদের আসতে হবে। ভারতের সঙ্গে যেহেতু ফ্লাইট বন্ধ, ফলে স্পেশাল ব্যবস্থাই লাগবে। আল্টিমেটলি কিন্তু ক্রিকেটারদেরই দায়িত্ব, তাদেরই আসতে হবে। ওদের এখানে রিপোর্ট করার কথা। ওদের বলা হয়েছে। ওদেরই সিদ্ধান্ত নিতে দিন। তবে আমরাও দেখব। সমন্বয় করেই করতে হবে। আনএটেন্ডেড থাকবে না এটা।'

সাকিব-মুস্তাফিজের কোয়ারেন্টিন নিয়েও বিশেষ ব্যবস্থার চেষ্টা করছে বিসিবি। সংস্থাটির প্রধান নির্বাহী বলেন, 'তারা যেহেতু আইপিএলে সুরক্ষা বলয়ে ছিলেন, বোর্ডের আশা, দেশে ফেরার পর কোয়ারেন্টিন শিথিল হবে তাদের জন্য। আমরা সরকারের কাছে জানতে চেয়েছি ওদের ব্যাপারে নির্দেশনা কী হবে বা কিভাবে কী করব। দেখা যাক কী হয়।'

আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিন ম্যাচ খেলেছেন সাকিব। আর রাজস্থান রয়্যালসের সাত ম্যাচের সবকটি খেলেছেন মুস্তাফিজ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews