সাভার (ঢাকা): ঢাকার দ্বিতীয় আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার পলাশবাড়ী হাজী জয়নুদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এই চেক প্রদান করেন ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

এসময় জেলা প্রশাসক বলেন, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য প্রায় ৪০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। প্রায় ৭০০ জন ভূমির মালিককে প্রায় ৮০০ কোটি টাকার বেশি পর্যায়ক্রমে দেওয়া হবে। আজ প্রথম ৪৫ জনকে ৫১ কোটি টাকার চেক দেওয়া হলো।

জেলা প্রশাসক এসময় দালাল চক্রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হয়রানি রোধে ও দালাল চক্রের দৌরাত্ম্য বন্ধ করতে আমরা সরাসরি ভূমির মালিকদের হাতে চেক তুলে দিচ্ছি। যাতে কোনো দালাল মাঝখান থেকে কোনো প্রকার আর্থিক সুবিধা নিতে না পারে। প্রয়োজনে দালালদের আটক করে আইনি প্রক্রিয়ায় সাজা দেওয়ার ব্যবস্থা করা হবে।

এসময় জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত প্রশাসক কাজী হাফিজুল আমিন, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেনসহ এলিভেটেড এক্সপ্রেসওয়ের কর্মকর্তারা।

জানা যায়, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আশুলিয়ার বাইপাইল হয়ে প্রায় ২৪ কিলোমিটার ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে শ্রীপুর এলাকার চন্দ্রিমা সিনেমা হলের সামনে শেষ হবে। ইতোমধ্যেই চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান এই প্রকল্পের নির্মাণকাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসএফ/আরএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews