চ্যাটজিপিটি কর্মীর উৎপাদনশীলতা বাড়াতে, কাজকে সহজ করতে এবং অনেক সময় বাঁচাতে পারে। অপেন এআই এর  চ্যাটজিপিটি এবং এআই টুল  প্রযুক্তি থেকে মিডিয়া পর্যন্ত অনেক শিল্পের কর্মীদের সাহায্য করতে পারে এবং তাদের কাজগুলি আরও ভাল এবং আরও দ্রুত করতে পারে৷

অর্থনৈতিক গবেষণা প্রতিষ্ঠান ম্যাককিনসে গ্লোবাল ইনস্টিটিউটের অংশীদার আনু মাদগাভকার বলেন, "এটি  শিল্পের  উৎপাদনশীলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

 কথোপকথনমূলক চ্যাটবট - যা গত নভেম্বরে চালু হওয়ার পরপরই এক মিলিয়ন ব্যবহারকারীকে ছাড়িয়ে গেছিল। এই চ্যাটবট  রিয়েল এস্টেট পরামর্শ তৈরি করতে, কীভাবে একটি ব্যবসা শুরু করতে হয় তার টিপস প্রদান করতে এবং এমনকি স্বতন্ত্র শিল্পীদের শৈলীতে সঙ্গীত লিখতে ব্যবহার করা হয়েছে  বিভিন্ন স্তরে সাফল্য পেতে।

চ্যাটজিপিটি সম্পর্কে ফার্মের সিইও স্যাম অল্টম্যান সম্মত বলেছিলেন "উৎপাদনশীল পাঠ্য এমন কিছু যা আমাদের সকলকে মানিয়ে নিতে হবে।"

তিনি বলেন, "আমরা ক্যালকুলেটরগুলির সাথে খাপ খাইয়েছি এবং গণিত ক্লাসে আমরা যা পরীক্ষা করেছি তা পরিবর্তন করেছি, আমি কল্পনা করি," 

অল্টম্যান জানুয়ারিতে স্ট্রিক্টলিভিসি-র সাথে একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন,  "এটি  একটি আরও চরম সংস্করণ, সন্দেহ নেই, তবে এর সুবিধাগুলিও আরও চরম।"

মার্ক মুরো, ব্রুকিংস ইনস্টিটিউটের একজন সিনিয়র ফেলো যিনি কর্মশক্তিতে এআই এর প্রভাব নিয়ে গবেষণা করেছেন, তিনি একই অনুভূতির কথা বলেন।

মুরো বলেন, "এটা একেবারেই সত্য যে চ্যাটজিপিটি  এর মতো এআই অ্যাপ্লিকেশন শ্রমিকদের জীবনকে অনেক উন্নত করতে পারে।"

এআই সরঞ্জামগুলি  ব্যবহার করার সময় কর্মীদের সতর্ক হওয়া উচিত, কারণ প্রযুক্তিটি ভুল তথ্যের প্রবণ হতে পারে এবং বেশিরভাগ কোম্পানিও এআই টুলের কর্মচারী ব্যবহারের বিষয়ে আনুষ্ঠানিক নিয়ম প্রতিষ্ঠা করেনি, যদিও মাইক্রোসফটের মতো ফার্ম - একটি প্রধান অংশীদার এবং চ্যাটজিপিটি এর মূল ওপেন এআই-এর বিনিয়োগকারী - সম্প্রতি কর্মীদের কাজের উদ্দেশ্যে চ্যাটবট ব্যবহার করার জন্য সবুজ আলো দিয়েছে, যতক্ষণ না যেহেতু তারা সাইটের সাথে সংবেদনশীল তথ্য শেয়ার করে না।

 জিমেইল নির্মাতা পল বুচেইট বুধবার টুইট করেছেন, বলেন যে এআই গুগলের মতো একটি সার্চ ইঞ্জিন ব্যবহার করে "তাত্ক্ষণিকভাবে যা করতে একজন মানুষের জন্য অনেক মিনিট সময় লাগে" করতে সক্ষম হবে। .

যদিও চ্যাটজিপিটি সর্বদা নির্ভুল হয় না । এটি লক্ষ লক্ষ ওয়েবসাইট থেকে ডেটা বিশ্লেষণ করে চেষ্টা করতে পারে এবং যে কোনও প্রশ্নের উত্তর দিতে পারে৷ এছাড়াও, এটি যত বেশি ব্যবহার করা হয় ততই স্মার্ট হয়ে ওঠে।

 চ্যাটজিপিটি ব্যবহারকারীকে দ্রুত উত্তর প্রদান করে। এবং যদি উত্তরটি খুব জটিল হয়, আপনি জিজ্ঞাসা করলে চ্যাটজিপিটি এটি সহজ ভাষায় ব্যাখ্যা করতে পারে।

তথ্যে দ্রুত অ্যাক্সেস থাকা শেষ পর্যন্ত ধারণা তৈরির জন্য সময় বাঁচিয়ে আপনার কাজকে আরও উপভোগ্য করে তুলতে পারে।

অক্সফোর্ড অর্থনীতিবিদ কার্ল বেনেডিক্ট ফ্রে  বলেন, "চাকরীর কিছু বিরক্তিকর অংশ অদৃশ্য হয়ে যেতে পারে।" "আমরা সঠিক ধারণা তৈরি করতে, সঠিক প্রশ্ন জিজ্ঞাসা করতে, আরও আকর্ষণীয় জিনিসগুলিতে আরও বেশি মনোযোগ দেওয়া শুরু করতে পারি।"

প্রবন্ধ অ্যাসাইনমেন্ট সহ অনেক শিক্ষার্থী ইতিমধ্যে বুঝতে পেরেছে যে,  চ্যাটজিপিটি  একটি লেখার সরঞ্জাম হিসাবে বেশ কার্যকর হতে পারে।

যখন কিছু শিক্ষক এআই-এর ব্যবহার বন্ধ করার চেষ্টা করছেন, ইউপেন অধ্যাপক ইথান মলিক সম্প্রতি বলেছেন যে, তিনি তার ছাত্রদের চ্যাটজিপিটি ব্যবহার করতে দিতে চান।

তিনি বলেছিলেন যে তিনি মনে করেন, এটি শিক্ষার্থীদের ধারণা তৈরি করতে এবং তাদের লেখার উন্নতি করতে সহায়তা করতে পারে, যোগ করে যে টুলটি চিঠি এবং ইমেল লেখার সময় সময় বাঁচাতে সাহায্য করতে পারে।

মল্লিক এনপিআর সাক্ষাত্কারের সময় বলেছিলেন, "এটি সম্পর্কে অনেক ইতিবাচক দিক আছে," 

অনলাইন কোর্স প্রদানকারী কোর্সেরার সিইও জেফ ম্যাজিওনকালডা, সিএনএনকে বলেছেন যে, তিনি কাজের ইমেল এবং এমনকি বক্তৃতা লিখতে চ্যাটজিপিটি ব্যবহার করেন।

ম্যাজিওনকালডা বলেছেন, "আমি এটি একটি লিখন সহকারী হিসাবে এবং একটি চিন্তার অংশীদার হিসাবে ব্যবহার করি,"। 

ক্রিয়েটিভরা তাদের বই বা গানের জন্য অনুপ্রেরণা খুঁজছেন তাদের জন্য কিছু মোটামুটি খসড়া তৈরি করতে চ্যাটজিপিটি  কে বলেছে।

টিকটক  ব্যবহারকারী যিনি একজন নির্বাহী প্রশিক্ষক হিসেবে কাজ করেন, বলেছেন যে, তিনি এমনকি কর্মীদের মূল্যায়ন লিখতে চ্যাটজিপিটি ব্যবহার করেছেন এবং ফলাফল নিয়ে সন্তুষ্ট।

," টিকটোকার জানুয়ারির একটি পোস্টে বলেছিল, এটি তার  ১২  ঘন্টা কাজ বাঁচিয়েছে।" তিনি বলেছিলেন, "চ্যাটজিপিটি একটি গেম চেঞ্জার," ।

সূত্র ইংরেজী ইনসাইডার 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews