নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভারত ফেরত এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এটি করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট। বুধবার (১২ মে) আক্রান্ত ব্যক্তিকে উপজেলার তারাব এলাকায় নিজ বাসায় আইসোলেটেড করে রাখা হয়। পরিবারের বাকি সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

খোঁজ নিয়ে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি গত কয়েক বছর ধরে ভারতের চেন্নাইতে কাজ করতেন। সেখানে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি গত ৯ মে বর্ডার পার হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ১০ মে থেকে তাকে নজরদারিতে রাখা হয়। ১১ মে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ মে তার করোনাভাইরাস শনাক্ত করা হয়। শনাক্তের পরপরই উপজেলা প্রশাসন ও রূপগঞ্জ থানা পুলিশ ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেয়।

এ ব্যাপারে জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম জানান, ভারতের চেন্নাই থেকে ফিরে আসা এক বাংলাদেশির শরীরে করোনা শনাক্ত হয়েছে। প্রয়োজনে যেকোনও সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। স্থানীয় পৌর কাউন্সিলরকে পুরো বাড়ি লকডাউন এবং সার্বক্ষণিক নজরদারি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘তার দেহের করোনাভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা তা পরীক্ষা করা হয়নি। তবে তিনি যেহেতু ভারতে ছিলেন তাই ভারতীয় ভ্যারিয়েন্ট হওয়ার সম্ভাবনা অনেক। আমরা আইইডিসিআর’কে জানাব। তারা প্রয়োজন মনে করলে পরীক্ষা করা হবে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews