ম্যাচ শুরুর বাকি আছে ১৭ ঘণ্টারও কম। এর মধ্যেই নিজেদের স্কোয়াড পরিবর্ধন করলো বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট শুরুর আগের সন্ধ্যায় স্কোয়াডে দুই পেসার সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এ খবর। এ দুজনকে নিয়ে এখন প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা বেড়ে হলো ১৭ জন। যেখানে পেসারের সংখ্যা মোট পাঁচজন।

গত সোমবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের পর রাতে ঘোষণা করা হয়েছিল টেস্ট সিরিজের ১৬ জনের স্কোয়াড। যেখানে রাখা হয়েছিল সাকিব আল হাসানকেও। তিনি প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ায় স্কোয়াড হয়ে গিয়েছিল ১৫ জনের।

এখন ম্যাচের আগের সন্ধ্যায় হুট করে দুজনকে নেওয়ায় স্কোয়াড এখন ১৭ জনের। নতুন ডাক পাওয়া খালেদ ও শহিদুল অবশ্য আগে থেকেই ছিলেন দলের সঙ্গে। অনুশীলন করেছেন নেট বোলার হিসেবে। তাদের এবার নেওয়া হলো মূল স্কোয়াডেই।

এ দুজনের অন্তর্ভুক্তির বিষয়ে নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘আমাদের পেসারদের মধ্যে ইনজুরি কনসার্ন আছে। এই টেস্টে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেই। দলের অন্য পেসারদের জন্য ব্যাকআপ প্রয়োজন ছিল। খালেদ ও শহিদুল প্রস্তুত আছে।’

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।

এসএএস/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews