শনিবার মধ্যরাত থেকে শেষ হচ্ছে কক্সবাজার পৌরসভার নির্বাচনী প্রচারণা। রবিবার থেকে বন্ধ থাকবে সব ধরনের মিছিল, পথসভা, জনসভা কিংবা শোভাযাত্র। একই সাথে কক্সবাজার পৌরসভার বাসিন্দা নন এমন কেউ পৌরসভায় অবস্থান করতে পারবেন না। এছাড়া পরিবহণ চলাচলের উপরও আনা হয়েছে শিথিলতা। নির্বাচনকালী সময় আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম, র‌্যাব এবং বিজিবি মোতায়ন থাকবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মোহম্মদ শাহদাৎ হোসাইন বলেন, একটি সুষ্ঠু, অবাধ নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি। এখানে কোন প্রার্থী কোন দলের সেটি বিবেচ্য নয়।

নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, কক্সবাজার পৌরসভায় ১২ টি ওয়ার্ডে এবারে ৪৩ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হবে সকাল আটটা থেকে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৫৩৮৬ জন। যেখানে পুরুষ ভোটার ৫০১৮৪ এবং নারী ভোটার ৪৫২০২ জন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।  ১২ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৬ জন। এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন। আজ মধ্যরাত থেকে বন্ধ হবে প্রচারণা।

এদিকে, মেয়র পদে ৫ জন প্রার্থী হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মাহবুবুর রহমান এবং মাসেদুল হক রাশেদের মাঝে। তারা দুইজনই জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তবে নাগরিক কমিটির ব্যানারে নির্বাচনে অংশ নেয়ায় রাশেদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে নির্বাচন কমিশন। প্রচার করা হয়েছে গণবিজ্ঞপ্তি।

বিডি প্রতিদিন/হিমেল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews