দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক টেম্বা বাভুমার নেতৃত্বে অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে দক্ষিণ আফ্রিকা। অথচ বাভুমাই অবিক্রিত থেকে গেছেন দেশটির টি-টোয়েন্টি লিগের নিলামে (এসএ টোয়েন্টি লিগ)। তাই নিজেদের লিগে দল না পাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশা প্রকাশ করেছেন প্রোটিয়া অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ এসএ টি-টোয়েন্টির নিলামে বাভুমার ভিত্তিমূল্য ছিল ৮ লাখ ৫০ হাজার র‍্যান্ড (প্রায় ৪৯ লাখ ৬৯ হাজার টাকা)। দুবার নিলামে তোলা হলেও দক্ষিণ আফ্রিকা অধিনায়ককে নিয়ে আগ্রহ দেখায়নি ছয় দলের কেউ।

দল না পাওয়া নিয়ে শুরুতে চুপ থাকলেও এবার মুখ খুলেছেন বাভুমা। তিনি বলেন, নিলামে যখন আমাকে বাছাই করা হয়নি, তখন আমি হতাশ হয়ে পড়েছিলাম। আমি মিথ্যা বলব যদি আমি বলি যে আমার হতাশার অনুভূতি হয়নি। আমি অবশ্যই টুর্নামেন্টে একটি ভূমিকা রাখার বিষয়ে আশা করেছিলাম।

নিলামে অবিক্রিত হওয়ার পর বাভুমা বলেন, এই ঘটনায় কেবল আমিই নই, আমার পরিবারও এই বিষয়ে হতাশ হয়ে পড়েছিল।

টি-টোয়েন্টি লিগে জায়গা না পেলেও দলে তার অবস্থানের পরিবর্তন হবে না। বাভুমা মনে করেন, দলের ছেলেদের মধ্যে বন্ধুত্ব, আমাদের সম্পর্ক সতীর্থদের চেয়েও বেশি কিছু। মাঠের বাইরেও আমরা বন্ধু। তারা আমার পাশে আছে, আমার জন্য এখন এটিই যথেষ্ট।

গত বছরের মার্চে আনুষ্ঠানিকভাবে দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের নেতৃত্ব দেওয়া হয় বাভুমাকে। এখন পর্যন্ত দেশকে ১৩টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন এই ব্যাটসম্যান। অবশ্য গত জুন থেকেই চোটের কারণে মাঠের বাইরে ছিলেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews