১০ সেপ্টেম্বর চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। প্রতিযোগিতা চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞে মোট ১৬টি ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। 

৬ জানুয়ারি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সিদ্ধান্ত অনুযায়ী যে ১৬ ডিসিপ্লিনে খেলবে বাংলাদেশ সেগুলো হলো- অ্যাথলেটিকস (পুরুষ), সাঁতার (পুরুষ ও নারী), আরচারি (পুরুষ ও নারী), ক্রিকেট (পুরুষ ও নারী), ফেন্সিং (পুরুষ ও নারী), ফুটবল (পুরুষ), হকি (পুরুষ), গলফ (পুরুষ), জিমন্যাস্টিকস (পুরুষ ও নারী), কাবাডি (পুরুষ ও নারী), কারাতে (পুরুষ ও নারী), ব্রিজ (পুরুষ), শুটিং (পুরুষ ও নারী), তায়কোয়ান্দো (পুরুষ ও নারী), ভারোত্তোলন (পুরুষ ও নারী) ও দাবা (পুরুষ ও নারী)। 

এশিয়াডের নতুন ইভেন্ট ই-স্পোর্টসেও আগ্রহী বিওএ। এর বাইরে মেয়েদের ফুটবল ও অ্যাথলেটিকসের ১০০ মিটার স্প্রিন্টে দেখা যেতে পারে বাংলাদেশের ক্রীড়াবিদদের। এ দুটি ইভেন্টের জন্য দেরি করে আবেদন করেছে অলিম্পিক অ্যাসোসিয়েশন। আবেদন মঞ্জুর হলে বহর বেড়ে শতাধিক পৌঁছাতে পারে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews