মিঠাপুকুরে শ্রমিকলীগ নেতার গুদামঘর হতে ১শ ৭৯ বস্তা চিনি উদ্ধার করেছে পুলিশ। 

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মিঠাপুকুর বাজার (গোসাইহাট) হতে ১১ লাখ টাকা মূল্যের চিনি আত্মসাৎ নাটকের অবসান ঘটিয়েছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চিনি বহনকারী ট্রাক চালক ও হেলপারকে আটক করা হয়েছে। পলাতক রয়েছে শ্রমিকলীগ নেতা মমিনুল ইসলাম।

শ্রমিকলীগ নেতার গুদামঘর হতে উদ্ধার হওয়া ১শ ৭৯ বস্তা চিনি। ছবি: ইত্তেফাক

মিঠাপুকুর থানা পুলিশ ও চিনির মালিক সূত্রে জানা যায়, ২০ নভেম্বর নরসিংদী থেকে ৩শ ২০বস্তা চিনি চন্দ্রপুরী ট্রান্সপোর্টের মাধ্যমে ঠাকুরগাঁয়ের জাকারিয়া ট্রেডার্সে পৌঁছানোর জন্য ট্রাকযোগে (ট্রাক নম্বর ঢাকা মেট্রো-ট-২০-০৪৪৭) পাঠানো হয়। কিন্তু নির্দিষ্ট সময়ে চিনি গন্তব্যে না পৌঁছালে জাকারিয়া ট্রেডার্সের মালিক হোসাইন জাকারিয়া ট্রাক চালক নাজমুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করেন। তখন চালক তাকে জানান টাঙ্গাইলে ট্রাক বিকল হয়ে পড়েছে। মেরামত করে রওনা দেবো। এজন্য তিনি জাকারিয়ার নিকট বিকাশের মাধ্যমে ৭ হাজার টাকা নেন। টাকা দেওয়ার পরেও পাঠানো চিনি না পৌছায় আবারো যোগাযোগ করা হলে চালকের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। 

পরবর্তীতে গত মঙ্গলবার রাতে ট্রাকচালক নাজমুল হক সাদুল্ল্যাপুর উপজেলার ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে জানায় যে তার ট্রাক আটক করে ৩শ ২০বস্তা চিনি ছিনতাই করা হয়েছে। চালকের কথায় সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে চালক চিনিগুলো রংপুরের মিঠাপুকুর উপজেলার সদর বাজারে একটি গুদামে রাখা হয়েছে বলে স্বীকার করেন। তার স্বীকারোক্তি মোতাবেক গত মঙ্গলবার রাতেই মিঠাপুকুর বাজারের শ্রমিক লীগ নেতা মমিনুল ইসলামের গুদামে চিনিগুলো আছে বলে নিশ্চিত হয় পুলিশ। বুধবার বিকেলে ওই গুদামঘর হতে ১শ ৭৯ বস্তা চিনি উদ্ধার করা হয়। তবে, অবশিষ্ট চিনিগুলো এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

শ্রমিকলীগ নেতার গুদামঘর হতে উদ্ধার হওয়া ১শ ৭৯ বস্তা চিনি। ছবি: ইত্তেফাক

এ ঘটনায় হোসাইন জাকারিয়া মিঠাপুকুর থানায় একটি মামলা করেছেন। জাকারিয়া ট্রেডার্সের মালিক হোসাইন জাকারিয়া বলেন, ‘নরসিংদী হতে ৩২০ বস্তা চিনি ক্রয় করি। পরে চিনিগুলো ছিনতাই হয়ে যায়। মিঠাপুকুর বাজারের একটি গুদামঘর হতে ১শ ৭৯ বস্তা চিনি উদ্ধার করে পুলিশ।’

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, ঘটনার বিষয়ে চিনির মালিক হোসাইন জাকারিয়া বিশ্বাস ভঙ্গ করে প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে মামলা করেছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews