ঢাকা: জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও সাবেক এমপি নুর আফরোজ জ্যোতির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

শুক্রবার (১৩ মে) রাতে এক বিবৃতিতে তারা বলেন, মনুষ্যত্বহীনতা এখন বর্তমান সরকারের প্রধান বৈশিষ্ট্য।

তারা বলেন, জাতীয়তাবাদী রাজনীতির নেতাকর্মীরা যারা এ অবৈধ শাসকগোষ্ঠীর অনাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে তাকেই বর্তমান অবৈধ আওয়ামী সরকার বড় চ্যালেঞ্জ বলে মনে করছে। জাতীয়তাবাদী রাজনীতির ভীতিতে এ গণবিচ্ছিন্ন সরকার এতটাই আচ্ছন্ন হয়ে পড়েছে যে, নেতাকর্মীদের দমনের জন্য রাষ্ট্রযন্ত্রের যথেচ্ছ ব্যবহার করছে। জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী নুর আফরোজ জ্যোতি’র মতো প্রতিবাদী নারী কন্ঠকে স্তব্ধ করতে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে, এটি নারীদের ওপর নির্মম বর্বরতারই নামান্তর।

তারা আরও বলেন, আওয়ামী সরকার এখন পতনের শেষ সীমান্তে চলে এসেছে। সরকারকে মনে রাখতে হবে-গণবিচ্ছিন্ন ও বেআইনী ক্ষমতার প্রবল প্রতাপ জনগণ বেশি দিন সহ্য করে না। ইতিহাসের সত্যকে অস্বীকার করলে ধ্বংস অনিবার্য।

আফরোজা আব্বাস এবং সুলতানা আহমেদ অবিলম্বে নুর আফরোজ জ্যোতির বিরদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ গ্রেফতারি পরোয়ানা বাতিলের জোর দাবি জানান।

প্রসঙ্গত, নূর আফরোজ বেগম বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা এবং অষ্টম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএইচ/জেডএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews