করোনার লকডাউন পরবর্তী কর্মমুখর হয়ে উঠছে দেশের মঞ্চ নাটকও। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি নাটক মঞ্চে এসেছে। সেই ধারবাহিকতায় ম্যাড থেটার নামের নাট্য সংগঠন নতুন নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। আসাদুল ইসলামের রচনায় এটি নির্দেশনা দিয়েছেন কাজী আনিসুল হক বরুন।

‘আনা ফ্রাঙ্ক’ নামের এই নাটকে একক অভিনয় করবেন আর্য মেঘদূত। ২২ ও ২৩ অক্টোবর সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটি দুটি প্রদর্শনী হবে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন আত্মরক্ষার জন্য অ্যানা ফ্রাঙ্ক ও তার পরিবার আশ্রয় নেয় একটি গোপন কুঠুরি সিক্রেট অ্যানেক্সে, যেখানে তারা ৭৬১ দিন অতিবাহিত করার পর ধরা পড়ে হিটলারের গেস্টাপো বাহিনীর হাতে। সিক্রেট অ্যানেক্সের বন্দি জীবনের রুদ্ধশ্বাস দিনগুলোতে অ্যানা ফ্রাঙ্ক তার ডায়েরিতে ফুটিয়ে তোলেন যুদ্ধের বারুদমাখা ধূসরতা, তার মানসিক বেদনার রঙ, ব্যক্তিগত স্বপ্ন ও সম্ভাবনার রংধনু।

অ্যানা ফ্রাঙ্কের ডায়েরি অবলম্বনে রচিত হয়েছে নাটকটির গল্প। দুই দিনব্যাপী এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, মঞ্চ সারথি আতাউর রহমান, আবৃত্তিকার হাসান আরিফ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও গবেষক মফিদুল হক, নিউ এইজের সম্পাদক নূরুল কবীর প্রমুখ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews