বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনভিজ্ঞ এক দল নিয়ে খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত দলের ১০ ক্রিকেটার আসেননি এই সফরে। তার ফলটা ক্যারিবীয়দের জন্য ভালো হয়নি। সিরিজের তিন ম্যাচেই তারা তামিম ইকবালদের কাছে হেরেছেন বাজেভাবে। আইসিসি ওয়ানডে সুপার লিগে হারিয়েছে গুরুত্বপূর্ণ ৩০টি পয়েন্ট। এতেই ক্যারিবীয়দের দেশের প্রতি প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন উঠেছে।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিট দেশের প্রতি কারও অঙ্গীকার নিয়ে প্রশ্ন তুলতে চান না। বিশেষ করে করোনার এই সময়ে। তার মতে, এটা 'বেনিফিট অব ডাউট'। কেউ যদি করোনার এই সময় শঙ্কায় কথা বলে সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন কিছু বলার থাকে না। তবে ভবিষ্যতের কথা মাথায় রেখে উইন্ডিজ ক্রিকেটারদের আবেগ বাড়াতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে স্কেরিট বলেন, 'ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি অঙ্গীকার ব্যাপারটা খুবই ব্যক্তিগত বিষয়। এটা ক্রিকেটারসহ কোন ব্যক্তির উদাহরণ তুলে ধরে আমি বিচার করতে পারবো না। তবে উইন্ডিজ ক্রিকেটের ভবিষ্যতের কথা চিন্তা করলে, আবেগটা খুবই দরকার। ক্রিকেটারদের মধ্যে দেশের প্রতি আবেগ আছে। তবে তা আরও বাড়াতে হবে, চর্চা করতে হবে।'

ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত দলের বেশ কিছু ক্রিকেটার বাংলাদেশ সফরে না আসলেও তারা আবু ধাবিতে টি-১০ লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের মধ্যে ওয়ানডে অধিনায়ক কিয়েরন পোলার্ড আছেন। এছাড়া সুনীল নারিন, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরানরা খেলবেন টি-১০ লিগে।

এটাকেও ইতিবাচকভাবে ব্যাখ্যা করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। তিনি জানিয়েছেন, করোনাকালে ক্রিকেটাররা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। কিছু ক্রিকেটার তাই নিজেদের উদ্যোগে লিগে খেলে আর্থিক ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছেন। করোনার কালে তাদের তাই খুব বেশি নিয়ম-নীতির মধ্যে রাখা হয়নি, কিংবা স্বাস্থ্য ঝুঁকি নিয়ে খুব বেশি কড়াকড়ি দেওয়া হয়নি।

এছাড়া ক্রিকেটারদের টি-১০ লিগে অংশ নেওয়ার জন্য যেন করোনাকালে বাংলাদেশের বিপক্ষে সিরিজে ব্যাঘাত না ঘটে সেদিকে বোর্ড নজর দিয়েছে বলে জানান তিনি। টি-১০ লিগে খেলা তাদের দেশের ক্রিকেটারদের জন্য নতুন অভিজ্ঞতা বলেও উল্লেখ করেন। এছাড়া এই টুর্নামেন্ট শেষে উইন্ডিজ ক্রিকেটাররা ঘরোয়া লিগে অংশ নেবে বলেও নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews