Use Signal- টুইটারে মাত্র এই দুইটি শব্দ লিখে একটি টুইট করেন স্পেস এক্সের প্রধান নির্বাহী ও প্রকৌশলী এলন মাস্ক। সে টুইটটি রিটুইট করেছিলেন টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি।

মূলত হোয়াটসঅ্যাপের পরিবর্তে সিগনাল নামের একটি অ্যাপ ব্যবহার করতে গত ৭ জানুয়ারি টুইটারে তার অনুসারীদের আহবান করে টুইটটি করেন তিনি। কিন্তু দিনশেষে এতে কপাল খুলে যায় সিগনাল অ্যাডভান্স ইন-কর্পোরেট নামে একটি বায়োটেকনোলজি কোম্পানির।
তিন দিনের মধ্যে শেয়ার বেড়ে যায় কোম্পানিটির। যার পরের দিনই বিভ্রান্তি ধরা পড়লেও তাতে কমেনি এর শেয়ার। বরং সোমবার পর্যন্ত কোম্পানিটির শেয়ার আরও বেড়ে যায়।

বায়োটেকনোলজি কোম্পানি সিগনাল অ্যাডভান্স ইন-কর্পোরেট শুধু নয়, ব্যবহারকারী বেড়েছে মেসেজিং অ্যাপ সিগনাল (Signal) এরও। বহু মানুষ এ অ্যাপে একসঙ্গে  নিবন্ধন করার চেষ্টা করায় বিপাকে পড়ে কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, সম্প্রতি হোয়াটসঅ্যাপের নিরাপত্তাজনিত নীতি পরিবর্তনের কারণে নিরাপত্তা নিয়ে সচেতন অনেকেই এর বিকল্প মাধ্যম খুঁজছেন। আর এলন মাস্ক টুইটারে সিগনাল অ্যাপ ব্যবহারের আহবান জানিয়েছিলেন।



বিডি প্রতিদিন/ফারজানা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews