মৌলভীবাজার: মৌলভীবাজারে করোনা টিকার ২য় ডোজ দেওয়া শুরু হবে বৃহস্পতিবার (৮ এপ্রিল)। তবে কোনো ভাবেই কেন্দ্র পরিবর্তন করে ২য় ডোজের টিকা নেওয়া যাবে না।

টিকা গ্রহণের বিষয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে।  

১১ নির্দেশনা হলো: বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে এসএমএস পাওয়া সাপেক্ষে ২য় ডোজের টিকা নেওয়া যাবে। যাদের প্রাপ্য তাদের মোবাইলে মেসেজ চলে যাবে। যাদের টিকা  দেওয়ার পর ২ মাস অতিবাহিত হয়েছে কিন্তু মেসেজ পাননি তারা অবশ্যই টিকা  কার্ড, প্রথম ডোজ টিকা নেওয়া কার্ডের ফটোকপি নিয়ে কেন্দ্রে আসবেন। দ্বিতীয় ডোজের জন্য আগত সবাইকে টিকা কার্ড এবং এনআইডি নিয়ে আসতে হবে। দু’মাসের আগে ২য় ডোজের টিকা নেওয়া যাবে না, পরে নেওয়া যাবে (১২ সপ্তাহ পর্যন্ত)। রেজিস্ট্রেশনকৃত (৬০,০০০ প্রায়) হজ্জ যাত্রীরা ১৮ বছরের বেশি হলেই রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন। আপনারা দ্রুত রেজিস্ট্রেশন করুন এবং টিকা নিন। ১ম ডোজের টিকা নেওয়ায় আগের নিয়ম অব্যাহত থাকবে। পর্যাপ্ত টিকা আছে, শেষ হওয়ার ভয়ে ভীত হবেন না। রোজা রেখে টিকা নেওয়া যাবে। টিকা দাতা এবং স্বেচ্ছাসেবীদের সহযোগিতা করলে আপনাদের কাজ দ্রুত ও সহজ হবে। কেন্দ্র পরিবর্তন করে আপাতত ২য় ডোজের করোনা টিকা নেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
বিবিবি/আরআইএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews