মধ্যপ্রাচ্যের দেশ লেবাননের একটি কারাগার থেকে শনিবার একসঙ্গে ৬০ জনের বেশি কয়েদি পালিয়ে গেছেন। তবে এর মধ্যে গাড়ি নিয়ে পালানোর সময় গাছে ধাক্কা লেগে প্রাণ হারিয়েছেন পাঁচ জন কয়েদি।

লেবাননের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, কয়েদি পালানো ও প্রাণহানির এই ঘটনা ঘটেছে লেবাননের বাবদা জেলা কারাগারে।

লেবাননের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এনএনএ জানিয়েছে, শনিবার খুব ভোরে কারাগারের দরজা ভেঙে এসব কয়েদি পালিয়ে যান। দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্য কারাগার সংলগ্ন এলাকা ঘিরে রেখেছে বলেও জানানো হয়েছে।

নিরাপত্তা বাহিনী রয়টার্সকে জানিয়েছে, কারাগার থেকে মোট ৬৯ জন কয়েদি পালিয়ে যান। এর মধ্যে আট জনকে পরে ধরে ফেলা হয়। এ ছাড়া গাড়ি চুরি করে পালানোর সময় দুর্ঘটনায় নিহত হন পাঁচ জন।

কারাগার ভেঙ্গে এতজন কয়েদি পালানোর ঘটনায় কারা কর্তৃপক্ষ একটি তদন্ত শুরু করেছে। দেশটির কারাগারগুলো গাদাগাদি করে কয়েদিদের থাকা নিয়ে উদ্বেগও জানিয়েছে মানবাধিকার সংস্থাগুলো।

এপ্রিলে মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানায় লেবাননের কারাগারগুলোর ভেতরে বেশ কিছু দাঙ্গার পর করোনার সংক্রমণের আশঙ্কায় পরিবারগুলো কয়েদিদের মুক্তির দাবিতে অবস্থান ধর্মঘট করে।

এসএ/এমকেএইচ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews