যুদ্ধ চলছে একাধিক দেশে। আর যুদ্ধ পরিস্থিতি পার করছে অনেক দেশ। এ অবস্থায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে পারমাণবিক অস্ত্রধারী দেশগুলো তাদের ভান্ডারে থাকা সব পরমাণু অস্ত্র পরীক্ষা করেছে। উত্তর কোরিয়া, ইরান, পোল্যান্ড, রাশিয়া এমনকি আমেরিকাতেও পারমাণবিক বোমা নিয়ে আলোচনা হয়েছে জোরদার। বিশ্বের বিভিন্ন স্থানে দেখা গেছে পারমাণবিক তৎপরতা। অন্যদিকে শিগগিরই পারমাণবিক বোমা তৈরির বিষয়ে ইরানের সংসদে আলোচনা চলছে। ওয়াশিংটন এবং সিউল উত্তর কোরিয়ার সঙ্গে সামুদ্রিক সীমান্ত বিরোধ নিয়ে আলোচনা শুরু করতে প্রস্তুত, যখন উত্তর কোরিয়া পারমাণবিক মহড়া চালায়।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর সঙ্গে মার্কিন সেনাবাহিনীর যুদ্ধ মহড়ার পর উত্তর কোরিয়াও তাদের ক্ষেপণাস্ত্র ও ট্যাঙ্কের শক্তি গোটা বিশ্বকে দেখিয়েছে। এখন এটি মহড়ার জবাবে পারমাণবিক পাল্টা আক্রমণ ড্রিল করেছে। এদিকে পোল্যান্ডও আমেরিকার পারমাণবিক বোমা রাখতে রাজি হয়েছে। পরমাণু নিয়ে পোল্যান্ডের প্রেসিডেন্টের বক্তব্যের পরই রাশিয়াও পোল্যান্ডকে হুমকি দিয়েছে।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews