জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনআরডব্লিউএ) জানিয়েছে, ইসরায়েলের আদেশের পর গত ৪৮ ঘণ্টায় গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহর ছেড়ে প্রায় ৫০ হাজার মানুষ চলে গেছে।

সংস্থাটির এক ঊর্ধ্বতন কর্মী বুধবার সিএনএনকে বলেন, আমরা তাদেরকে খান ইউনিসে যেতে দেখেছি। কেউ কেউ আল-মাওয়াসির সম্প্রসারিত মানবিক অঞ্চলে এবং অনেকে দেইর আল-বালাহ এলাকায় চলে গেছেন।

সিএনএনের খবর অনুসারে, ইসরায়েলি সামরিক বাহিনী অভিযান পরিচালনার জন্য সেখানকার (দক্ষিণ রাফা) বাসিন্দাদের ‘অবিলম্বে সরে যাওয়ার’ নির্দেশ দেয়। এরপর সোমবার থেকে গাজাবাসীরা পূর্ব রাফা ছাড়তে শুরু করে।

গাজায় ইউএনআরডাব্লুএ’র সিনিয়র উপ-পরিচালক স্কট অ্যান্ডারসন সিএনএনের রোজমেরি চার্চকে বলেন, জাতিসংঘ যেমনটি মনে করে আমরাও তেমনিভাবে মনে করি, ফিলিস্তিনি জনগণ যেখানে যেতে চায় তাদের সে স্বাধীনতা থাকা উচিত। তারা যেখানে তাদের পরিবার নিয়ে আশ্রয় নেবে, আমরা সেখানেই তাদের সহায়তা দেব।

অ্যান্ডারসন আরও বলেন, খান ইউনিসে পালিয়ে যাওয়া লোকেরা এমন এলাকায় পৌঁছাবে যে অঞ্চল ইতিমধ্যে যুদ্ধে বিধ্বস্ত। তিনি জোর দিয়ে বলেন, আরও মানবিক সাহায্য পাওয়া তার সংস্থার জন্য সবথেকে বেশি  উদ্বেগের একটি বিষয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews