বিশ্বের সবচেয়ে সম্ভাবনাময় তরুণ ফুটবলার হিসেবে ২০২০ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতেছেন বরুশিয়া ডর্টমুন্ড ও নরওয়ের স্ট্রাইকার আর্লিং হলান্ড। ২১ বছর বা তার চেয়ে কম বয়সীদের মধ্যে সেরা ফুটবলারকে এই পুরস্কার দেয় ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্ত। এ বছরের সেরা হিসেবে হলান্ডের নাম ঘোষণা করা হয়।
২০০৩ সাল থেকে চালু হওয়া এই পুরস্কার গত বছর জিতেছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স। তার আগের বছর জিতেছিলেন বর্তমানে জুভেন্টাসে খেলা নেদারল্যান্ডসের ডিফেন্ডার মাটাইস ডি লিখট। ২০১৭ সালে জিতেছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। এই পুরস্কারের দৌড়ে এবার দ্বিতীয় হয়েছেন বার্সেলোনার তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি। বায়ার্ন মিউনিখের কানাডিয়ান মিডফিল্ডার আলফুঁস ডেভিস হয়েছেন তৃতীয়।
২০ বছর বয়সী হলান্ড গত জানুয়ারির দলবদলে সালসবুর্ক থেকে দুই কোটি ইউরো ট্রান্সফার ফিতে যোগ দেন বরুশিয়ায়। নরওয়ের হয়ে সাত ম্যাচে ছয় গোল করা এই ফরোয়ার্ড চলতি মৌসুমে জার্মানির বুন্ডেসলিগার দলটির হয়ে ১১ ম্যাচে করেছেন ১১ গোল। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচে গোল করেছেন চারটি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews