ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোন এলাকায় মার্কিন দূতাবাসের কাছে আবারো দুটি রকেট আঘাত হেনেছে। কঠোর নিরাপত্তাবেষ্টিত গ্রিনজোন এলাকায় মার্কিন দূতাবাসসহ বহু দেশের কূটনৈতিক মিশন ও ইরাকের গুরুত্বপূর্ণ অফিস অবস্থিত।

ইরাকের নিরাপত্তা বাহিনীর মিডিয়া সেল থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক বিবৃতিতে জানাোনা হয়েছে, সোমবার সন্ধ্যায় গ্রিনজোন সীমানার মধ্যে দুটি রকেট আঘাত হানে। এতে সম্পদের কিছু ক্ষয়ক্ষতির কথা বলা হয়েছে তবে হতাহতের কোনো তথ্য উল্লেখ করা হয়নি। কোনো গোষ্ঠী এই রকেট হামলার কথা স্বীকার করেনি।

নাম প্রকাশ না করার শর্তে ইরাকের একটি নিরাপত্তা সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে জানিয়েছে, দুটি রকেটের মধ্যে একটি নিরাপত্তা সার্ভিসের সদর দফতরের কাছে আঘাত হানে। এ দফতরটি মার্কিন কূটনৈতিক মিশনের খুব কাছে অবস্থিত। অন্য রকেটটি গ্রিনজোনের আবাসিক এলাকার কাছে গিয়ে পড়ে এবং সেখানে বহুতল ভবনের একটি পার্কিং কমপ্লেক্স রয়েছে।

এর এক দিন আগে ইরাকের আল-বালাদ সামরিক ঘাটিতে বেশ কয়েকটি কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়। এতে অন্তত একজন সামরিক ঠিকাদার আহত হন।
সূত্র : পার্সটুডে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews