গাজীপুর মহানগরী জামায়াতের পাঁচজন নেতাকর্মীকে স্থানীয় আওয়ামী যুবলীগ কর্মী খোরশেদ আলম ও মোখলেছুর রহমানের নেতৃত্বে ধরে নিয়ে পুলিশের হাতে সোপর্দ করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এ বিষয়ে সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তিনি বলেন, ২৪ এপ্রিল বুধবার রাত সোয়া ১০টার দিকে গাজীপুর মহানগরী জামায়াতের পাঁচজন নেতাকর্মীকে স্থানীয় আওয়ামী যুবলীগ কর্মী খোরশেদ আলম ও মোখলেছুর রহমানের নেতৃত্বে ধরে নিয়ে পুলিশের হাতে সোপর্দ করেছে। আটককৃতরা হলেন গোলাম ইদ্রিস (৪২) ওয়ার্ড সভাপতি, আব্দুল হাই হাদী (৪৮) ওয়ার্ড টিম সদস্য, আলমগীর হোসাইন (৩২) রুকন, আহমদ আলী (৫০) কর্মী, আব্দুল ওয়াদুদ (৩৫) কর্মী। পুলিশ আটককৃতদের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আদালতে পাঠালে আদালত তাদের জামিন না দিয়ে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। পরবর্তীতে তাদের কারাগারে পাঠানো হয়েছে। আমি এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি।

তিনি আরো বলেন, সারাদেশ ঘুষ-দুর্নীতিতে ছেয়ে গেছে। নাগরিকদের মধ্যে নৈতিক অবক্ষয় দেখা দিয়েছে। দেশের যুব সমাজ মাদকাসক্ত হয়ে নানা অপরাধে জড়িয়ে পড়ছে। এমতাবস্থায় জামায়াতে ইসলামী দেশের নাগরিকদের দেশপ্রেমিক, সৎ ও যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে। জামায়াতে ইসলামী মানুষকে আল্লাহর দিকে আহ্বান করে এবং তাদের নৈতিক চরিত্র সংশোধনের চেষ্টা করে। এটা জামায়াতে ইসলামীর অন্যতম প্রধান কাজ। সেইপ্রেক্ষিতে দেশব্যাপী জামায়াতের কেন্দ্র ঘোষিত দাওয়াতী অভিযান চলছে। এই অভিযানের অংশ হিসেবে গাজীপুর মহানগরী জামায়াত দাওয়াতী কাজে বের হলে তাদেরকে গ্রেফতার করা হয়। এই গ্রেফতারের ঘটনা অত্যন্ত নিন্দনীয়, অমানবিক ও অনাকাঙ্ক্ষিত। আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

প্রেস বিজ্ঞপ্তি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews