ইয়ুর্গেন ক্লপ একবার আক্ষেপ নিয়ে বলেছিলেন, ‘গোলের পর আর উল্লাস করি না। কখন আবার বাতিল হয়ে যায় ভিএআরে!’ মার্সিসাইড ডার্বিতে সেই উপলক্ষটা ফিরে এলো আবারও। নির্ধারিত ৯০ মিনিটে ২-২ সমতা এভারটন-লিভারপুলের। ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে জর্ডান হ্যান্ডারসনের গোলে বাঁধভাঙা উল্লাসে মাতেন সাদিও মানে, মো সালাহরা। কিন্তু বেরসিক ভিএআরে বাতিল সেই গোল! আক্রমণ শুরুর সময় অফসাইডে ছিলেন সাদিও মানে। রোমাঞ্চকর মার্সিসাইড ডার্বিতে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। দুই গোলে এগিয়ে সাউদাম্পটনের সঙ্গে ৩-৩ সমতায় মাঠ ছেড়েছে চেলসিও।

ফ্রেঞ্চ লিগে নেইমারবিহীন পিএসজি ৪-০ গোলে হারিয়েছে নিমকে। জোড়া গোল এমবাপ্পের। এ নিয়ে চার ম্যাচে তাঁর গোল চার আর অ্যাসিস্টও চারটি। লা লিগায় সেভিয়াকে ১-০ গোলে হারিয়ে চমকে দিয়েছে গ্রানাদা। লুই সুয়ারেস ও ইয়ানিক কারেসকোর  গোলে অ্যাতলেতিকো ২-০ ব্যবধানে হারায় সেল্তা ভিগোকে।

ডার্বির উত্তেজনার সব কিছুই ছিল ম্যাচটিতে। দুইবার পিছিয়ে পড়েও সমতা ফেরায় এভারটন। ৯০তম মিনিটে লাল কার্ড দেখেছিলেন এভারটনের রিচার্লিসন। ম্যাচের শুরুতে ভার্জিল ফন ডাইককে জঘন্য ফাউল করায় লাল কার্ড দেখতে পারতেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডও। তিনি রক্ষা পেলেও চোটে পড়ে মাঠ ছাড়তে হয় ভার্জিলকে।

লিভারপুলের বিপক্ষে সর্বশেষ এক দশক আগে জিতেছিল এভারটন। দাপটটা ধরে রাখার ইঙ্গিত দিয়ে গুডিসন পার্কে গতকালও অলরেডদের শুরু ঝড়ের গতিতে। তৃতীয় মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল কাছ থেকে নেওয়া শটে জালে জড়ান করোনা থেকে সেরে ওঠা এই তারকা। সমতা ফেরাতেও বেশি সময় নেয়নি কার্লো আনচেলোত্তির দল। এভারটনে এসে নিজেকে খুঁজে পাওয়া হামেস রোদ্রিগেসের কর্নারে মাথা ছুঁইয়ে ১-১ করেন মাইকেল কিন।

৭২ মিনিটে ডি বক্সের মাঝখান থেকে নেওয়া বাঁ পায়ের অসাধারণ শটে লিভারপুলকে এগিয়ে নেন মো সালাহ। ৮১ মিনিটে লুকাস দিনিয়ের ক্রসে মাথা ছুঁইয়ে সমতা ফেরান ডমিনিক কালভার্ট-লিয়ন।  ইএসপিএন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews